• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে  

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৮:৪৮, ১১ আগস্ট ২০২২

আপডেট: ০৮:৫৬, ১১ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে  

করোনা মহামারিতে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ হাজার ২১ জনের। যা আগের দিনের তুলনায় দেড় শতাধিক বেশি। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৬৪ হাজার ৩৩ জন। যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় ৬৭ হাজার। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৫৯ কোটি ১৯ লাখ ২৮ হাজার ৯১৪ জন। অন্যদিকে মোট মৃতের সংখ্যা ছাড়িছে ৬৪ লাখ ৪৪ হাজার।

বৃহস্পতিবার (১১ আগস্ট) করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সকালে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী। 

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯৬ হাজার ৭৩২ জন এবং মারা গেছেন ২৫০ জন। 

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় এই দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৫ হাজার ৯৬ জন এবং মারা গেছেন ৪০৬ জন। 

২০১৯-এর ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এরপর ২০২০- এর ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।
 

বিভি/রিসি

মন্তব্য করুন: