• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩

রংপুর মেডিকেলে চতুর্থ শ্রেণি কর্মচারীদের বিক্ষোভ ও কর্মবিরতি

রংপুর ব্যুরো

প্রকাশিত: ১২:৫৩, ২২ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
রংপুর মেডিকেলে চতুর্থ শ্রেণি কর্মচারীদের বিক্ষোভ ও কর্মবিরতি

রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালকের বিরুদ্ধে দুর্নীতি, স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে বিক্ষোভ মিছিল করেছে মেডিকেলের চতুর্থ শ্রেণি কর্মচারীরা। এসময় কর্মচারীরা পরিচালকের দ্রুত অপসারণ দাবি করেন।

রবিবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টায় মেডিকেল চত্বরে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। 

বিক্ষোভ মিছিল চলাকালীন রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের চতুর্থ শ্রেণি কর্মচারী সমিতির (১৬-২০) এর সভাপতি শাহীন ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন সাধারণ সম্পাদক আশিকুর রহমান নয়ন, জেলা শাখার সভাপতি অক্সিজেন বাবু, মেডিকেল কলেজ চতুর্থ শ্রেণি কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক রেজাউল করিমসহ অন্যান্য নেতারা। 

এসময় রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের চতুর্থ শ্রেণি কর্মচারী সমিতির সভাপতি শাহীন ইসলাম অভিযোগ করেন, পরিচালক দায়িত্বে নেয়ার পর থেকেই নানা অজুহাতে কর্মচারীদের উপর অত্যাচার চালিয়ে আসছেন, সেই সাথে লাগামহীন দুর্নীতি করছেন তিনি। আউট সোর্সিং এর মাধ্যমে নিয়োগ দিয়ে কোটি টাকা হাতিয়ে নিয়েছে তিনি। কোন বিষয়ে প্রতিবাদ করলেই ট্রান্সফার আর চাকুরিচ্যুতের ভয় দেখান। 

পরে কর্মচারীরা রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালকের কক্ষের সামনে বিক্ষোভ করতে থাকে। পরিচালক উপস্থিত না থাকায় কর্মচারীরা পরবর্তী কর্মসুচি ঘোষণা করে বিক্ষোভ শেষ করে।  বিক্ষোভ মিছিল চলাকালীন সময়ও রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ডা. শরীফুল হাসান উপস্থিত হননি।

এছাড়া একই দাবিতে কর্মসূচি ঘোষণা করেছেন রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের ইন্টার্ণ চিকিৎসকরা।

বিভি/রিসি

মন্তব্য করুন: