• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩

মার্চ থেকে সরকারি হাসপাতালেই চিকিৎসকদের চেম্বার হচ্ছে

প্রকাশিত: ২২:০৩, ২২ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
মার্চ থেকে সরকারি হাসপাতালেই চিকিৎসকদের চেম্বার হচ্ছে

সরকারি হাসপাতালের চিকিৎসকরা নির্দিষ্ট অফিস সময়ের পর সরকারি হাসপাতালেই চেম্বারের মাধ্যমে রোগী দেখতে পারবেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। আগামী ১ মার্চ থেকে এ সুবিধা পাবেন চিকিৎসকেরা। রবিবার (২২ জানুয়ারি) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এক জরুরি সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। 

এ সময় জাহিদ মালেক বলেন, ‘চিকিৎসকদের ডিউটি সময়ের বাইরে বিভিন্ন ক্লিনিক বা ফার্মেসিতে চেম্বার খুলে রোগী দেখতে হতো। এখন থেকে সরকারি হাসপাতালেই বসতে পারবেন তারা। এ ব্যবস্থায় চিকিৎসকদের জন্য সুবিধা হলো, রোগীর জন্যও সুবিধাজনক হলো।

স্বাস্থ্যমন্ত্রী আরও জানান, সংশ্লিষ্ট বিভিন্ন চিকিৎসক পেশাজীবী সংগঠনসহ, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই কাজটি শুরু করতে দ্রুত একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করে দেওয়া হচ্ছে।

রবিবারের সভায় স্বাস্থ্য সেবা বিভাগের সচিব ড.মু. আনোয়ার হোসেন হাওলাদার, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. সাইফুল হাসান বাদল,স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম উপস্থিত ছিলেন।

এছাড়া বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তাফা জালাল মহিউদ্দিন, স্বাচিপ সভাপতি অধ্যাপক ডা. জামাল উদ্দিন চৌধুরী, বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ, সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. এএইচএম এনায়েত হোসেন,অধ্যাপক ডা.কাজী দ্বীন মোহাম্মদ উপস্থিত ছিলেন।

বিভি/এনএ

মন্তব্য করুন: