• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ | ১৫ অগ্রাহায়ণ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

ইওয়াইহোস্ট এপিটিএলডি`র সদস্য নির্বাচিত

প্রকাশিত: ১৫:৩৬, ২৮ অক্টোবর ২০২১

আপডেট: ১৫:৩৭, ২৮ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
ইওয়াইহোস্ট এপিটিএলডি`র সদস্য নির্বাচিত

দেশের ডোমেইন ও হোস্টিং সেবা প্রদানকারী কোম্পানি ইওয়াইহোস্ট লিমিটেড এশিয়া প্যাসিফিক টপ লেভেল ডোমেইন অ্যাসোসিয়েশন-এর (এপিটিএলডি) সদস্য নির্বাচিত হয়েছে।

প্রথমবারেরর মতো কোনো বাংলাদেশি কোম্পানি এপিটিএলডি’র সহযোগী সদস্য হিসেবে নির্বাচিত হলো।

সম্প্রতি এপিটিএলডি’র নিয়মিত মাসিক টেলি কনফারেন্সের মাধ্যমে এর সম্মানিত বোর্ডের সদস্যরা ইওয়াইহোস্ট-এর সদস্য পদের দরখাস্ত পর্যালোচনা করেন এবং উক্ত সভায় সর্বসম্মতিক্রমে ইওয়াইহোস্টকে সহযোগী সদস্য হিসেবে নির্বাচন করা হয়।

এপিটিএলডি একটি অলাভজনক ডোমেইন নাম নিবন্ধনকারী প্রতিষ্ঠান, যা এশিয়া প্যাসিফিক অঞ্চলে অবস্থিত কান্ট্রি কোড নাম নিবন্ধনকারী প্রতিষ্ঠানগুলোর (যেমন বাংলাদেশের ক্ষেত্রে .BD) প্রযুক্তিগত এবং পরিচালনা সংক্রান্ত তথ্য বিনিময় নিয়ে কাজ করে।

এপিটিএলডি’র মহাব্যবস্থাপক লিওনিড টডোরভ বলেন, ‘বাংলাদেশে এই প্রথম একটি ডোমেইন নাম নিবন্ধনকারী প্রতিষ্ঠানকে এপিটিএলডি’র সহযোগী সদস্য হিসেবে পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত। আমরা বিশ্বাস করি, ইওয়াইহোস্ট এশিয়া প্যাসিফিকের সিসিটিএলডিএস-এর সংগে ঘনিষ্ঠ সম্পর্কের পাশাপাশি আইপি এবং ডোমেইন নাম সম্পর্কিত নীতি সংক্রান্ত বিষয়ে আন্তর্জাতিক ইন্টারনেট সমন্বয় সংস্থাগুলোর সংগে সম্পর্কের উন্নয়ন করবে। আমরা আশা করি, আমাদের আউটরিচ প্রসার করতে এবং বাংলাদেশ ও দক্ষিণ এশিয়া উভয় দেশেই আমাদের অবস্থানকে উন্নীত করতে সাহায্য করবে।’

ইওয়াইহোস্ট লিমিটেড-এর ম্যানেজিং ডিরেক্টর ইমরান হোসেন বলেন, ‘ভালো ডোমেইন নাম রেজিস্ট্রেশন সেবা প্রদানের জন্য একটি কোম্পানিতে দক্ষ এবং জ্ঞানী কর্মী থাকা খুবই গুরুত্বপূর্ণ। আমি বিশ্বাস করি একজন এপিটিএলডি সদস্য হয়ে ইওয়াইহোস্টের কর্মীরা তাদের দক্ষতা এবং জ্ঞান উন্নত করতে পারবে। আমাদের গ্রাহক ইওয়াইহোস্ট থেকে ডোমেইন নিবন্ধন করতে পেরে খুশি হবেন। কারণ, জ্ঞানী এবং একটি সমৃদ্ধ আন্তর্জাতিক অভিজ্ঞতাসম্পন্ন কর্মী তাদের নিরবছিন্ন সহযোগিতা করবে।’

বিভি/এওয়াইএইচ

মন্তব্য করুন: