• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

শাওমি’র ‘মেক ইন বাংলাদেশ’ ফোন বাজারে 

প্রকাশিত: ১৮:০৮, ৫ ডিসেম্বর ২০২১

আপডেট: ১৮:০৯, ৫ ডিসেম্বর ২০২১

ফন্ট সাইজ
শাওমি’র ‘মেক ইন বাংলাদেশ’ ফোন বাজারে 

বৈশ্বিক শীর্ষস্থানীয় স্মার্টফোন কোম্পানি শাওমি রবিবার (৫ ডিসেম্বর) বাংলাদেশে তাদের প্রথম স্থানীয়ভাবে তৈরি স্মার্টফোন রেডমি ৯এ উন্মোচন করেছে। রেডমি ৯এ ফোনটির উন্মোচনের মাধ্যমে ‘মেক ইন বাংলাদেশ’ সূচনায় গ্রাহক বান্ধব সেবা দিতে শক্ত পদক্ষেপে আরও এগিয়ে গেলো শাওমি। 

রেডমি ৯এ ফোনটি গ্রাহকদের চাহিদাকে সম্পূর্ণরূপে ফোকাস করে আনা হয়েছে, যা তাদের কার্যক্ষমতা বৃদ্ধির পাশাপাশি ডিজিটাল সক্ষমতা বাড়িয়ে দেয়। কম বাজেটের মধ্যে যারা স্মার্টফোন খুঁজছেন তাদের জন্য এটি আদর্শ ফোন হতে পারে। 

বাংলাদেশে চলতি বছরের অক্টোবরে শাওমি তাদের ম্যানুফ্যাকচারিং কারখানা স্থাপনের ঘোষণা দেয়। গাজীপুরে অবস্থিত কারখানায় প্রতিবছর অন্তত ৩০ লাখ স্মার্টফোন উৎপাদন করবে প্রতিষ্ঠানটি। বাংলাদেশে স্মার্টফোন ম্যানুফ্যাকচারিং করে দেশের বাজারে স্মার্টফোন আনার দীর্ঘদিনের প্রতিশ্রুতির বাস্তবায়ন করছে শাওমি। 

শাওমি’র বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘আমরা যখন থেকে বাংলাদেশে কাজ শুরু করেছি, আমাদের লক্ষ্য ছিলো প্রিমিয়াম স্টাইল, অত্যাধুনিক প্রযুক্তি এবং উন্নত মানের ডিভাইস সরবরাহ করা। বাংলাদেশের প্রবৃদ্ধির প্রতিশ্রুতিবদ্ধ শাওমি এখন এসব ডিভাইস স্থানীয়ভাবেই উৎপাদন শুরু করেছে। এটা আমাদের জন্য এবং অবশ্যই ডিজিটাল বাংলাদেশের জন্য একটা মাইলফলক। 

শাওমি রেডমি ৯এঃ

রেডমি ৯এ-তে আসছে বড় ধরনের ৬.৫৩ ইঞ্চির ডট ড্রপ ডিসপ্লে। ফোনটিতে দেওয়া হয়েছে ৫০০০ এমএএইচ উচ্চ-ক্ষমতাসম্পন্ন ব্যাটারি, যার ফলে দীর্ঘ সময় ধরে ব্যবহার এবং দীর্ঘ সময় ধরে ফোনটি দিয়ে বিনোদন উপভোগ করা যাবে। 

রেডমি ৯এ ডিভাইসটিতে আরও আছে ১২ ন্যানোমিটারের মিডিয়াটেক হেলিও জি২৫, অক্টা-কোর-েএর গেইমিং চিপসেট। এটি দিনব্যাপী ফোন ব্যবহারের ক্ষেত্রে অসাধারণ অভিজ্ঞতা দেবে। এছাড়া এতে রয়েছে স্পোর্টস এআই সম্পন্ন ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সংগে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরায় খুব দ্রুত, সহজ, অত্যাকর্ষণীয় ও স্পষ্ট ছবি তোলা যাবে। 

দাম কতো এবং কবে যাওয়া যাবেঃ

রেডমি ৯এ দেশে পাওয়া যাবে গ্রানাইট গ্রে, পিকক গ্রিন ও ব্লু স্কাই এই তিনটি কালার ভ্যারিয়েন্টে। ফোনটির ২জিবি+৩২জিবি ভ্যারিয়েন্টের নতুন দাম ৮,৭৯৯ টাকা, যার আগের দাম ছিলো ১০,৪৯৯ টাকা। ৬ ডিসেম্বর ২০২১ থেকে দেশের সব অথরাইজড শাওমি স্টোর এবং রিটেইল পার্টনার স্টোরে ফোনটি পাওয়া যাবে।
 

বিভি/এসআই/এএন

মন্তব্য করুন: