• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২ | ৭ মাঘ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

উদ্ভাবনী প্রযুক্তি দেখিয়ে অ্যাওয়ার্ড জিতলো অপো

প্রকাশিত: ১৯:০৭, ১২ জানুয়ারি ২০২২

ফন্ট সাইজ
উদ্ভাবনী প্রযুক্তি দেখিয়ে অ্যাওয়ার্ড জিতলো অপো

বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান অপো ফেবারিট ওয়েবসাইট অ্যাওয়ার্ড (এফডব্লিউএ) অর্জন করেছে। দ্য অপো ইনোভেশন ডে ২০২১ ওয়েবসাইট সম্প্রতি এফডব্লিউএ অব দ্য ডে (এফওটিডি) পুরস্কার লাভ করে। বিশ্বব্যাপী ডিজিটাল ডিজাইন ও মিডিয়া ক্রিয়েটিভিটি ক্ষেত্রে পুরস্কারটিকে সম্মানজনক পুরস্কার হিসেবে বিবেচনা করা হয়।

যুক্তরাজ্যের লন্ডনে ২০০০ সালে এফডব্লিউএ প্রতিষ্ঠা লাভ করে। গত ২২ বছর ধরে প্রতিষ্ঠানটি এফওটিডি (এফডব্লিউএ অব দ্য ডে), এফওটিএম (এফডব্লিউ অব দ্য মান্থ), এফওটিওয়াই (এফডব্লিউএ অব দ্য ইয়ার) এবং দিবস, মাসিক ও বার্ষিক ভিত্তিতে পিপলস চয়েস অ্যাওয়ার্ড প্রদান করে আসছে। 

প্রতিষ্ঠানটি বিশ্বব্যাপী ডিজিটাল ডিজাইন ও ওয়েব ডেভেলপমেন্টে নিয়ে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় ৩৫টি দেশের পাঁচশ বিচারকের ভোটে অপো ইনোভেশন ডে পুরস্কার জয়লাভ করে। 

ইনো ওয়ার্ল্ডে দর্শকরা নিজের মতো করে ছবি তোলা, সরাসরি ভিডিও দেখা এবং অপো এয়ার গ্লাস, ফাইন্ড এন ও অন্যান্য কাটিং এজ প্রযুক্তির অভিজ্ঞতা লাভ করতে পারেন। এটি সময় ও স্থানিক সীমাবদ্ধতাকে উপেক্ষা করে বিশ্বব্যাপী ব্যবহারকারীকে একে অপরের কাছাকাছি নিয়ে আসে। অংশগ্রহণকারী দর্শকরা একে অপরের সংগে ভাব বিনিময় করতে পারেন। 

এফডব্লিউএ এক বিবৃতিতে জানায়, সারাবিশ্ব থেকে প্রযুক্তিপ্রেমী মানুষ ভার্চ্যুয়াল ওয়ার্ল্ডে যোগদান করে অপো’র সর্বশেষ প্রযুক্তি সম্পর্কে ধারণা লাভ করতে পারেন। চাইলে বাংলাদেশ থেকেও যে কেউ এই প্রযুক্তি দুনিয়ায় ঢুঁ মেরে আসতে পারেন।

বিভি/এসআই/এসডি

মন্তব্য করুন: