• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

সরকার হটানোর যুগপৎ আন্দোলন চলছে: ফখরুল 

প্রকাশিত: ১৩:৪৮, ৬ অক্টোবর ২০২২

আপডেট: ১৮:২৩, ৬ অক্টোবর ২০২২

ফন্ট সাইজ
সরকার হটানোর যুগপৎ আন্দোলন চলছে: ফখরুল 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকারকে হটিয়ে দেশের মানুষকে রক্ষা করার জন্য যুগপৎ আন্দোলনের দাবিনামা নিয়ে আলোচনা চলছে। প্রধান দাবি সরকারকে পদত্যাগ করতে হবে। 

বৃহস্পতিবার (৬ অক্টোবর) সরকার বিরোধী যুগপৎ আন্দোলনের রূপরেখা চূড়ান্ত করতে বাংলাদেশ লেবার পার্টির পর ন্যাশনাল পিপলস পার্টির সাথে বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন।

মহাসচিব বলেন, সংসদ বিলুপ্ত করে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে নতুন কমিশনের অধীনে নির্বাচন দিতে হবে। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না এ বিষয়ে একমত।

বৃহত্তর জাতীয় ঐক্যের ভিত্তিতে যুগপৎ আন্দোলন শুরু করা হবে। আন্দোলনের ধারা পরবর্তী সংবিধান অনুযায়ী ৯৬ সালে তত্ত্বাবধায়ক সরকারের যে রূপরেখা ছিল তার আলোকেই নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ব্যবস্থা করতে হবে বলেও জানান তিনি।

মহাসচিবের সাথে সুর মিলিয়ে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক দল ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, দাবিগুলোর প্রতি এনপিপি একমত। সরকারকে অবশ্যই পদত্যাগ করতে হবে। কমিশন সরকারের হাতের পুতুল। তাই এই কমিশনকে সরিয়ে নতুন কমিশন গঠন করতে হবে। খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। সরকার পতন না হওয়া পর্যন্ত যুগপৎ আন্দোলন অব্যাহত রাখা হবে।

বিভি/রিসি

মন্তব্য করুন: