• NEWS PORTAL

শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

বাংলাদেশ সীমান্তে হেলিকপ্টার ভূপাতিত আরাকান আর্মির

প্রকাশিত: ১৯:২০, ৮ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
বাংলাদেশ সীমান্তে হেলিকপ্টার ভূপাতিত আরাকান আর্মির

ছবি- ইরাবতী নিউজ

বাংলাদেশের সীমান্তের কাছে মিয়ানমারের চিন রাজ্যের একটি শহরে জান্তা বাহিনীর একটি হেলিকপ্টার গুলি করে ভূপাতিত করার দাবি করেছে বিদ্রোহী আরাকান আর্মি। রাজ্যটিতে আরাকান আর্মির সাথে জান্তা বাহিনীর মধ্যে তুমুল লড়াই চলছে। 

আরাকান আর্মির বরাত দিয়ে মিয়ানমারের সংবাদমাধ্যম ইরাবতী জানিয়েছে, চিন রাজ্যের পালেতোয়া শহরে গত বছরের শেষ দিকে এবং চলতি বছরের শুরুতে জান্তা বাহিনীর সাথে বিদ্রোহীদের তুমুল লড়াই হয়েছে। লড়াই চলাকালে সামরিক হেলিকপ্টারটি ভূপাতিত করে আরাকান আর্মি।

হেলিকপ্টারের ধ্বংসাবশেষের পাশে দাঁড়িয়ে আরাকান আর্মির সদস্যরা কয়েকটি ছবি প্রকাশ করার কয়েকদিন পর বুধবার বিষয়টি নিশ্চিত করলো বিদ্রোহী গোষ্ঠীটি।  তবে এটি ঠিক কবে ভূপাতিত করা হয়েছে তার নির্দিষ্ট তারিখ জানানো হয়নি ইরাবতীর প্রতিবেদনে। 

আরাকান আর্মি জানিয়েছে, গুলির পর হেলিকপ্টারটি পাই পাহাড়ের ঘন জঙ্গলের মধ্যে গিয়ে পড়ে। আর ঐ পাহাড়ের পাশে কাঙ্খা পাহাড়ে জান্তাবাহিনীর একটি ঘাঁটিও ছিল। ঘাঁটিটি দখলের পরই হেলিকপ্টারটির ধ্বংসাবশেষ খুঁজে পায় তারা।  দুটি পাহাড়ই বাংলাদেশের সীমান্তবর্তী জেলা বান্দরবানের পাশে অবস্থিত। 

এদিকে, দেশটির দক্ষিণাঞ্চলের  বাগো শহরে কারেন বিদ্রোহীদের সাথে জান্তা বাহিনীর তীব্র সংঘর্ষের খবর পাওয়া গেছে। বুধবার সকাল থেকেই ঐ এলাকায় ব্যাপক গোলাগুলি ও বিস্ফোরণ চলছে বলে জানিয়েছে ইরাবতী।

বিভি/এজেড

মন্তব্য করুন: