• NEWS PORTAL

শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

নিউ ইউর্ক ফ্যাশন উইক মাতাচ্ছেন নজরকাড়া পুরুষ মডেলরা

প্রকাশিত: ১৬:০৫, ১০ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
নিউ ইউর্ক ফ্যাশন উইক মাতাচ্ছেন নজরকাড়া পুরুষ মডেলরা

বাহারি সব পোশাকে নিজেদের সাজিয়ে তুলছেন ফ্যাশন উইকের জন্য। তবে নারী নয়, নিউ ইয়র্ক ফ্যাশন উইকের এই সেকশনটিতে অংশগ্রহণ করছেন শুধুই পুরুষ মডেলরা। 

কি নেই তাদের জন্য। মেকাপ আর্টিস্ট, কস্টিউম ডিজাইনার , ফটোগ্রাফার সবাই ব্যস্ত বিভিন্ন দেশ থেকে আসা এসব পুরুষ মডেলদের নিয়ে। শুধু তরুণ মডেলরাই নয়, মাঝ বয়সী থেকে বৃদ্ধ; কেউই বাদ যায়নি এই আয়োজন থেকে। মাথার চুল থেকে পায়ের জুতো, সব জায়গাতেই রাখা হয়েছে ফ্যাশনের ছোঁয়া। নজরকাড়া সব পোশাক পড়ে নানারকম অঙ্গভঙ্গিতে ব্যস্ত এসব মডেলরা। আর তাদের গ্রুমিং-এ ব্যস্ত ফ্যাশন হাউজের ডিজাইনাররা। বিশ্বখ্যাত মেন্স কস্টিউম ডিজাইনারদের থেকে চারজনকে বেঁছে নেয়া হয়েছে এবারের আয়োজনে। সবাই আলো ছড়াচ্ছেন তাদের ডিজাইন করা পোশাকের নতুনত্ব দিয়ে।

আয়োজনে অংশ নেয়া ডিজাইনার জ্যাক সিভান বলেন, ''সত্যিই মজার মজার সব পোশাকের সমাহার। ট্র্যাডিশনাল পোশাকের ব্যাপারেই ডিজাইনাররা বেশি মনোযোগী। তবে পুরোনো নয়, পুরুষদের ভবিষ্যত পোশাক কেমন হতে পারে সে বিষয়েই আগ্রহ অনেকের। এটিকে আসলে একটি দার্শনিক অভিপ্রায়ও বলা যেতে পারে। ভবিষ্যতে পুরুষদের পোশাক ঠিক কেমন হতে পারে সে বিষয়েই ধারণা দেয়ার চেষ্টা করেছি আমরা।''

বিশ্বের বিভিন্ন ফ্যাশন মঞ্চে তরুণরাই থাকেন প্রধান আকর্ষণ হয়ে। সেদিক থেকে এবারের নিউ ইউর্ক ফ্যাশন উইক অনেকটাই ভিন্ন। পুরো আয়োজন জুড়েই আকর্ষণের কেন্দ্রতে আছে বৃদ্ধ ও মধ্য বয়সী মডেলরা। 

কস্টিউম ডিজাইনার ম্যাক্স জানান, "আমাদের ব্র্যান্ড জীবনের মধ্যবয়সকে নতুন করে আবিষ্কার করা শেখায়। আমার ক্রেতাদের অনেকেরই বয়স ৬০ এর ঘরে, কিন্তু তারা নিজেদের ৪০এর কোটায় ভাবতেই পছন্দ করে। তারা ভাবতে চায় অন্য সবার মতই তারা পোশাক কিনছে। এটি আসলে একটা রূপান্তর, যা মোটেও সহজ কোনো বিষয় নয়।'' 

প্রতি বছর ফেব্রুয়ারি ও সেপ্টেম্বরে আয়োজন করা হয়ে থাকে নিউ ইউর্ক ফ্যাশন উইক। মূলত যুক্তরাষ্ট্রভিত্তিক বিভিন্ন ফ্যাশন হাউজ ম্যানহাটনে জড়ো হন তাদের অভিনব সব কালেকশন নিয়ে। এই বছর প্রথম কিস্তিতে অংশ নিচ্ছে ক্যারোলিনা হেরেরা, টমি হিলফিগার এবং ব্র্যান্ডন ম্যাক্সওয়েল-সহ বিশ্বখ্যাত ৫০টি ব্র্যান্ড।  গত শুক্রবারে শুরু হওয়া এবারের নিউ ইউর্ক ফ্যাশন উইকের পর্দা নামবে ১৪ ফেব্রুয়ারি।
 

বিভি/এমএফআর

মন্তব্য করুন: