• NEWS PORTAL

শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

বিলাওয়ালের সাথে প্রধানমন্ত্রীত্বের ভাগাভাগি চান নওয়াজ, বিরোধী দলে পিটিআই

প্রকাশিত: ১৬:৩৯, ১২ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৬:৪৩, ১২ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
বিলাওয়ালের সাথে প্রধানমন্ত্রীত্বের ভাগাভাগি চান নওয়াজ, বিরোধী দলে পিটিআই

ছবি: ফাইল ফটো

বিলাওয়াল ভুট্টোকে প্রধানমন্ত্রী করার অনড় দাবির জেরে এই পদের মেয়াদকাল অর্ধেক করে পাকিস্তান পিপলস পার্টির সাথে ভাগাভাগির প্রস্তাব দিয়েছে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ। এদিকে, স্বার্থ জলাঞ্জলি দিয়ে সরকার গঠনের প্রতিযোগিতা বাদ দিয়ে বিরোধী দলেই থাকার ইঙ্গিত দিয়েছে পাকিস্তান তেহরিক-ই ইনসাফ।

ভোটগ্রহণ শেষে নজিরবিহীন বিলম্বে ফলাফল ঘোষণার পর রবিবার রাতেই জোট সরকার গঠনের দর কষাকষির বৈঠকে বসে একক দল হিসেবে সংখ্যাগরিষ্ঠতা পাওয়া নওয়াজের মুসলিম লীগ ও দ্বিতীয় সংখ্যাগরিষ্ঠ দল বিলাওয়ালের পিপলস পার্টি। কোন দলই সিদ্ধান্ত খোলাসা না করে আলোচনা অব্যাহত রাখার ঘোষণা দেয়। স্থানীয় একাধিক গণমাধ্যমে জানানো হয়েছে, জোট সরকার গঠনের বিষয়টি মূলত বিলাওয়ালকে প্রধানমন্ত্রী বানানোর প্রস্তাবে থমকে আছে। এই দাবি আদায়ে প্রয়োজনে অবস্থান কর্মসূচিরও আগাম হুমকি দিয়ে রেখেছেন পিপিপির কোন কোন নেতা। এমন পরিস্থিতিতে আড়াই বছর বিলাওয়াল এবং বাকি আড়াই বছর নওয়াজ বা শাহবাজকে প্রধানমন্ত্রী করার প্রস্তাব দিয়েছে পিএমএল-এন। 

পিটিআই নেতা ব্যারিস্টার গহর আলী খান সংবাদমাধ্যম ডনকে জানিয়েছেন, অবশ্যই পিএমএল-এন বা পিপিপির সাথে সরকার গঠনের বিষয়ে কোন যোগাযোগ করা হবে না। দলীয় স্বার্থ জলাঞ্জলী দেয়ার তুলনায় শক্তিশালী বিরোধী দল হিসেবে পিটিআই জাতীয় পরিষদের ভূমিকা পালন করবে বলে আভাস দেন তিনি।

 

 

বিভি/এমআর

মন্তব্য করুন: