• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

এবার বিমান হামলায় পাঁচ সাহায্যকর্মীকে হত্যা করলো ইসরায়েল

প্রকাশিত: ১৫:৫৪, ২ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
এবার বিমান হামলায় পাঁচ সাহায্যকর্মীকে হত্যা করলো ইসরায়েল

ছবি: ডেইলি মেইল

গাজায় বেপরোয়া বর্বরতার ধারাবাহিকতায় এবার যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশের পাঁচ সাহায্যকর্মীকে বিমান হামলায় হত্যা করেছে ইসরায়েল। এই ঘটনায় চরম ক্ষুব্ধ প্রতিক্রিয়া দিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ। ইসরায়েলের পক্ষ থেকে পূর্ণ তদন্ত ও স্পষ্ট জবাব চেয়েছেন তিনি।

গাজার কেন্দ্রীয় অঞ্চল দির-আর-বালাহ এলাকায় খাদ্য নেওয়ার সময় ইসরায়েলের বিমান হামলায় পড়েন ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেনের কর্মীরা। নিহতদের  মধ্যে যুক্তরাজ্য, পোল্যান্ড, অস্ট্রেলিয়ার নাগরিক রয়েছেন। গত অক্টোবর থেকে এনিয়ে জাতিসংঘ-রেড ক্রিসেন্টসহ অন্তত ৮৮৫ জন স্বেচ্ছাসেবক ও সাহায্যকর্মীকে হত্যা করলো ইসরায়েল। 

এদিকে, দুই সপ্তাহ অবরুদ্ধ রাখার পর গাজার আল-শিফা হাসপাতাল থেকে সরে গেছে দখলদার বাহিনী। সাথে  নিয়ে গেছে পাঁচ শতাধিক সন্দেহভাজন ফিলিস্তিনিকে। সেখানে ধ্বংসস্তূপ আর লাশ ছাড়া কিছুই অবশিষ্ট নেই বলে মন্তব্য করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার স্থানীয় প্রতিনিধি। ইসরায়েলের সেনা সদরের দাবি, স্বর্ণালী মানদণ্ড স্থাপন করেছে আল-শিফা হাসপাতালের অভিযান। 

এদিকে, হামাসের রাজনৈতিক শাখার শীর্ষ নেতা ইসমাইল হানিয়ার ৫৭ বছর বয়সী বোনকে ধরে ইসরাইলের কারাগারে রাখা হয়েছে। গত ছয় মাসে হানিয়া ও তার বোনের ছেলে ছাড়াও পরিবারের ১৪ সদস্যকে হত্যা করেছে ইসরায়েল। এই সময়ে হত্যার শিকার ফিলিস্তিনির সংখ্যা ৩২ হাজার ৮০০ ছাড়িয়ে গেছে। সূত্র: আল জাজিরা

বিভি/এমআর

মন্তব্য করুন: