• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

সরকারি ভাতা পেতে মৃত মাকে মমি করে রাখলো ছেলে

প্রকাশিত: ১৫:২৪, ১৯ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৬:১৩, ১৯ সেপ্টেম্বর ২০২১

ফন্ট সাইজ
সরকারি ভাতা পেতে মৃত মাকে মমি করে রাখলো ছেলে

সম্প্রতি ৮৯ বছর বয়সী এক বৃদ্ধার মৃতদেহ উদ্ধার করেছে অস্ট্রিয়ার পুলিশ, যার মৃত্যু হয়েছে আরও এক বছর আগে। তাঁর ছেলে মায়ের নামে সরকারি ভাতা পাওয়ার উদ্দেশ্যে মায়ের মৃত্যুর কথা চেপে যান এবং তার দেহকে মমি করে রাখেন।      

এক বিবৃতিতে অস্ট্রিয়ান পুলিশ জানায়, মৃত ওই নারী ডিমেনশিয়াতে ভুগছিলেন এবং গত বছরের জুনে তাঁর মৃত্যু হয়। কিন্তু তাঁর ৬৬ বছর বয়সী ছেলে ভাতার টাকা পাওয়ার জন্য এই ঘটনা সবার কাছ থেকে গোপন করেন।
 
পুলিশ জানায়, মায়ের নামে প্রতি মাসে ডাকযোগে তিনি সরকারি ভাতা পেতেন। কিন্তু সম্প্রতি নতুন এক পোস্টম্যান ভাতার কাগজপত্র দেখতে চাইলে, তিনি তা দেখাতে অস্বীকার করেন। এরপর পোস্টম্যান বিষয়টি কর্তৃপক্ষকে জানান এবং তারা এসে গত রবিবার মৃতদেহটি উদ্ধার করে।

অস্ট্রিয়ার টাইরল অঞ্চলের ইনসব্রুক শহরে মাকে নিয়ে বসবাস করতেন সন্দেহভাজন ওই ব্যক্তি। তদন্তে তিনি স্বীকার করেন, মা মারা যাওয়ার পর তিনি তার দেহকে বরফ দিয়ে ভূগর্ভস্থ কক্ষে সংরক্ষণ করেন। এরপর তিনি মায়ের সারা শরীর ব্যান্ডেজ দিয়ে ঢেকে দেন, যাতে মৃতদেহ থেকে কোনো তরল নিঃসৃত হলে ব্যান্ডেজ তা শুষে নেয়।

সন্দেহভাজন ব্যক্তির ভাই যখন মায়ের খোঁজ নিতে আসেন, তখন তিনি জানান, তাদের মা হাসপাতালে আছেন। 

পুলিশ জানিয়েছে, মৃত মায়ের নাম ভাঙিয়ে ওই ব্যক্তি গত বছরের জুন থেকে এখন পর্যন্ত ৫০,০০০ ইউরো আত্মসাৎ করেছেন। তিনি মাকে খুন করেছেন কি না, তা জানার জন্য ময়নাতদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। আপাতত, ওই ব্যক্তিকে মৃতদেহ লুকানো ও সরকারি ভাতা জালিয়াতির অভিযোগে অভিযুক্ত করা হয়েছে।   

সূত্র: আল জাজিরা

বিভি/এসডি

মন্তব্য করুন: