• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ | ১৬ অগ্রাহায়ণ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

ভারতের বিপক্ষে ম্যাচে পাকিস্তানকে সমর্থন করায় আরও তিন কাশ্মীরি গ্রেফতার

প্রকাশিত: ১৬:৩৬, ২৮ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
ভারতের বিপক্ষে ম্যাচে পাকিস্তানকে সমর্থন করায় আরও তিন কাশ্মীরি গ্রেফতার

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে ম্যাচে পাকিস্তানকে সমর্থন করায় তিন কাশ্মীরি শিক্ষার্থীকে গ্রেফতার করেছে ভারতের পুলিশ। দেশর উত্তরপ্রদেশের আগ্রা থেকে ইঞ্জনিয়ারিংয়ের ওই তিন শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়।

উত্তরপ্রদেশের ক্ষমতাসীন যোগী আদিত্যনাথ সরকার জানিয়েছে, তাদের বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা করা হবে।

গত রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিলো ভারত এবং পাকিস্তান। ম্যাচে ভারতকে ১০ উইকেটে হারায় বাবর আজমরা। বিশ্বকাপের মঞ্চে প্রথমবারের মতো ভারতে হারানোর উচ্ছ্বাস ছবিয়ে পড়ে পুরো পাকিস্তানে। এই ঢেউ আছড়ে পড়ে ভারতেও। সেখানে কাশ্মীরি কিছু শিক্ষার্থী পাকিস্তানের সমর্থনে স্লোগান দেন বলে ভারতীয় সংবাদমাধ্যমে জাননো হয়।

অভিযোগ উঠে, পাকিস্তানের জয়ে উত্তরপ্রদেশের আগ্রার রাজা বলবন্ত সিংহ কলেজের কয়েক জন শিক্ষার্থী উচ্ছ্বাস প্রকাশ করেন। তাঁদের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের হয়। গত সোমবার চতুর্থ বর্ষে শওকত আহমেদ গানাই এবং তৃতীয় বর্ষের দুই শিক্ষার্থী আর্শাদ ইউসুফ এবং ইনায়েত আলতাফ শেখকে বহিষ্কার করে কলেজ কর্তৃপক্ষ। বুধবার তাঁদের গ্রেফতার করে পুলিশ।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ টুইট করে ঘোষণা করেছেন, পাকিস্তানের জয়ে যাঁরা উল্লাস প্রকাশ করেছেন তাঁদের বিরুদ্ধে দেশদ্রোহিতার ধারায় মামলা দায়ের করা হবে।

সংবাদ সংস্থা এএনআইকে আগ্রার পুলিশ সুপার বলেছেন, ম্যাচ শেষ হওয়ার পর ঘটনাটি জানাজানি হয়। সেখানে দেশ-বিরোধী স্লোগান দেওয়া হয়েছিলো বলে জানা গেছে। আমরা এই বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তার ভিত্তিতে এফআইআর দায়ের করে তিন জনকে গ্রেফতার করা হয়েছে।

একই অভিযোগে বরেলি থেকে তিন জন এবং লখনউ থেকে এক জনকে গ্রেফতার করেছে উত্তরপ্রদেশ পুলিশ।

পুলিশ জানিয়েছে, গ্রেফতার কাশ্মীরি শিক্ষার্থীদের লোহামান্ডির জগদীশপুরা থানায় নিয়ে যাওয়া হয়। বৃহস্পতিবার তাঁদের আদালতে তোলার কথা।

বিভি/এমএস

মন্তব্য করুন: