• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২ | ৭ মাঘ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

পশ্চিমবঙ্গে রেল দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা বেড়ে নয়

প্রকাশিত: ১১:৫৫, ১৪ জানুয়ারি ২০২২

আপডেট: ১২:২১, ১৪ জানুয়ারি ২০২২

ফন্ট সাইজ
পশ্চিমবঙ্গে রেল দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা বেড়ে নয়

সংগৃহীত ছবি

ভারতের পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় এখন পর্যন্ত নয়জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। 

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানায়, অন্তত ১০০ জন আহত যাত্রীকে উদ্ধার করা হয়েছে। তবে আহতের সংখ্যা অনেক। এমনকি নিহতের সংখ্যাও আরও বাড়বে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো। এছাড়া দুর্ঘটনায় মৃতদের পরিবারকে এককালীন পাঁচ লাখ টাকা আর্থিক সহায়তা করার ঘোষণা দিয়েছে ভারতীয় রেল।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিহারের পাটনা থেকে আসামের গৌহাটিগামী ১৫৬৩৩ আপ বিকানের-গৌহাটি এক্সপ্রেস লাইনচ্যুত হয়ে দুর্ঘটনাটি ঘটে।

দুমড়ে-মুচড়ে যাওয়া এবং লাইনের পাশে উল্টে থাকা ট্রেনের কামরাগুলো ক্রেনের সাহায্যে এক এক করে সরানোর কাজ শুরু হয়েছে। পাশাপাশি কামরার ভেতর আর কেউ আটকে আছেন কি না, তা খতিয়ে দেখছেন উদ্ধারকারীরা।

আহতদের মধ্যে জলপাইগুড়ি সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ৩৬ জনের চিকিৎসা চলেছে। এদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক।

দুর্ঘটনাকবলিত ট্রেনটি উদ্ধারকাজ চালাচ্ছে দেশটির জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী, বিএসএফ, সশস্ত্র সীমা বল-এর জওয়ানরা। গত রাত থেকেই চলছে এই উদ্ধারকাজ। 

শুক্রবার ভোরে দুর্ঘটনাস্থলে পৌঁছেছেন কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লা। তিনি বলেন, উদ্ধারকাজ চলছে। কীভাবে এই দুর্ঘটনা ঘটলো, তা তদন্ত করা হবে।

এছাড়া শুক্রবার সকালে দুর্ঘটনাস্থলে গেছেন ভারতের রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। সেখানে পৌঁছে তিনি বলেন, ‘খুবই দুঃখজনক ঘটনা। আমি নিজে এখানে পরিস্থিতি খতিয়ে দেখছি। তদন্তও শুরু হয়েছে। যাঁরা মারা গেছে, তাঁদের পরিবারের প্রতি সমবেদনা। প্রধানমন্ত্রী বিষয়টির উপর নজর রাখছেন। আমি এখানে এসেছি এই দুর্ঘটনার মূল কারণ জানার জন্য।’

সূত্রঃ আনন্দবাজার। 

 

বিভি/এএন

মন্তব্য করুন: