• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

ওমিক্রন আতঙ্কে নিউজিল্যান্ডে প্রধানমন্ত্রীর বিয়ে বাতিল

প্রকাশিত: ১৪:০২, ২৩ জানুয়ারি ২০২২

ফন্ট সাইজ
ওমিক্রন আতঙ্কে নিউজিল্যান্ডে প্রধানমন্ত্রীর বিয়ে বাতিল

সংগৃহীত ছবি

করোনা’র ওমিক্রন ধরনের বিস্তার ঠেকাতে নতুন করে বিধি-নিষেধ আরোপ করেছে নিউজিল্যান্ড, সেই কারণে নিজের বিয়ে বাতিল করেছেন দেশটির প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন।  

স্থানীয় সময় রবিবার (২৩ জানুয়ারি) জাসিন্ডা আরডার্ন সাংবাদিকদের এসব কথা জানিয়েছেন।    

বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানায়, দেশটির দক্ষিণের একটি দ্বীপে এক বিয়ের অনুষ্ঠান থেকে নতুন করে ছড়িয়ে পড়েছে ওমিক্রন। সেখানে ওমিক্রন-এর সামাজিক বিস্তার হয়েছে এবং কমপক্ষে নয়জন আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। ফলে নিউজিল্যান্ডে রবিবার মধ্যরাত থেকে আবার মাস্ক পরা ও জমায়েত সীমিত করতে নির্দেশ দেওয়া হয়েছে। 

প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন বলেন, সংক্রমণ রোধে আরও বেশি মানুষকে মাস্ক পরতে হবে। বার, রেস্টুরেন্ট এবং বিয়ের মতো ঘরোয়া অনুষ্ঠানে ১০০ জনের বেশি মানুষ উপস্থিত হতে পারবেন না। এছাড়াও এসব ভেন্যুতে যদি ভ্যাকসিন পাস ব্যবহৃত না হয় সেক্ষেত্রে উপস্থিতির সীমা ২৫ জনে নেমে আসবে।

"আমার বিয়ে এগিয়ে যাবে না" উল্লেখ করে তিনি সাংবাদিকদের বলেন, এই পরিস্থিতির জন্য দুঃখিত। যদিও আরডার্ন তাঁর বিয়ের তারিখ প্রকাশ করেননি।

জনপ্রিয় টেলিভিশন উপস্থাপক ক্লার্ক গেফোর্ড-এর সংগে কিউই প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্নের বাগদান হয় দুই বছরেরও বেশি সময় আগে। এরপর তাদের বিয়ের কথা থাকলেও নানান কারণে তা পিছিয়ে যায়। নেভ নামে তাদের একটি কন্যাসন্তান রয়েছে।

২০১৮ সালের জুন মাসে প্রথম সন্তানের জন্ম দেন জেসিন্ডা আরডার্ন। বিশ্বের ইতিহাসে প্রধানমন্ত্রীর মতো পদে থেকে মা হওয়ার দ্বিতীয় ঘটনা ছিলো সেটি। প্রথম জন ছিলেন পাকিস্তানের প্রথম নারী প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো।

বিভি/এএন

মন্তব্য করুন: