• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯

দিল্লির বহুতল ভবনে ভয়াবহ আগুন, নিহত ২৭

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ০৬:৫১, ১৪ মে ২০২২

ফন্ট সাইজ
দিল্লির বহুতল ভবনে ভয়াবহ আগুন, নিহত ২৭

ভারতের রাজধানী নয়াদিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে একটি বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত ২৭ জনের মৃত্যু হয়েছে বলে বেশ কিছু ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ২৪টি ইউনিট।

দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি তথ্যমতে, স্থানীয় সময় শুক্রবার (১৩ মে) বিকেল পৌনে ৫টার দিকে পাশ্চিম দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছের ভবটিতে আগুন লাগে। বহুতল ভবনটিতে বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানের অফিস রয়েছে। 

আগুন লাগার ঘটনায় ভবনটি থেকে এখন পর্যন্ত ২৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়াও আহত ৪০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভবনটি থেকে ৬০ থেকে ৭০ জনকে উদ্ধার করা হয়েছে বলে জানায় দিল্লি পুলিশ। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি। তবে তীব্র বাতাসের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে পুরো ভবনটিতে। আগুনের গ্রাস থেকে বাঁচতে বহুতল থেকে ঝাঁপ দিয়েছিলেন অনেকে। তাঁদের মধ্যে ৪০ জনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে পশ্চিমবঙ্গের আনন্দবাজার পত্রিকা। 

ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের অফিসের তরফ থেকে টুইট করে আগুনের ঘটনায় শোকপ্রকাশ করা হয়েছে। মৃতদের প্রতি সমবেদনাও জানানো হয়েছে ওই টুইটে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও টুইট করে আগুনের ঘটনায় শোকপ্রকাশ করেছেন। মৃতদের পরিবারকে ২ লাখ টাকা এবং আহতদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে প্রধানমন্ত্রীর দফতরের তরফ থেকে।

বিভি/এইচএস

মন্তব্য করুন: