• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

টেক্সাসে হামলাকারী রামোসকে বাসা থেকে তাড়িয়েছিলেন মাদকাসক্ত মা

প্রকাশিত: ১৩:১৭, ২৬ মে ২০২২

ফন্ট সাইজ
টেক্সাসে হামলাকারী রামোসকে বাসা থেকে তাড়িয়েছিলেন মাদকাসক্ত মা

টেক্সাসের একটি প্রাথমিক বিদ্যালয়ে ১৯ শিশু এবং দুই শিক্ষককে গুলি করে হত্যাকারী ১৮ বছর বয়সী সালভাদর রামোসের মা বলেছেন যে তিনি তার ছেলের মারাত্মক এই হত্যাযজ্ঞ দেখে "বিস্মিত" হয়েছেন।  একইসঙ্গে তিনি দাবি করে বলেছেন ‘আমার ছেলে হিংসাত্মক ব্যক্তি ছিল না।’

রামোসের মা আদ্রিয়ানা রেয়েস ডেইলি মেইলকে জানিয়েছেন, তার ছেলে শুটার সালভাদর রামোসের খুব একটা বন্ধু ছিল না। যদিও মা ছেলের সম্পর্কের ঘাটতি থাকলেও তা অস্বীকার করেছেন তিনি। 

রেইস বুধবার আউটলেটকে বলেছেন, ‘আমার ছেলে হিংস্র ব্যক্তি ছিল না। সে যা করেছে তাতে আমি অবাক’।

তিনি আরও বলেন, ‘আমি সেই সকল নিষ্পাপ শিশুদের জন্য প্রার্থনা করছি। এতে তাদের কোনো অংশ ছিল না।’

রামোসার সঙ্গে শেষ কথা হয় সোমবার। তার জন্মদিনে এবং তাকে দেওয়ার জন্য একটি কার্ড এবং একটি স্নুপি স্টাফড প্রাণী ছিল সেটা নিয়ে কথা হয়, - ডেইলি মেইলকে বলেছেন রোয়েস।

স্থানীয় গণমাধ্যমগুলো বলছে, রামোসের মা রেয়েস মাদকাশক্ত।  তিনি মাদকের সঙ্গে লড়াই করছিলেন এবং ছেলেকে তার বাড়ি থেকে বের করে দিয়েছিলেন। তিনি রামোসকে তার দাদীর সাথে যেতে বাধ্য করেছিল, যাকে সে তার অকল্পনীয় তাণ্ডবের আগে গুলি করেছিল। নানী সেলিয়া গঞ্জালেজ হাসপাতালে ভর্তি রয়েছেন।

পুলিশ জানিয়েছে, টেক্সাসের উভালদে রব এলিমেন্টারি স্কুলের কাছে একটি খাদে রামোস তার পিকআপ ট্রাকটি বিধ্বস্ত করে এবং একটি আধা-স্বয়ংক্রিয় রাইফেল নিয়ে স্কুলে ঢুকে পড়ে।

রামোস পুলিশের গুলিতে নিহত হওয়ার আগে ১৯ শিশু ও দুই শিক্ষককে হত্যা করে। আহত করে অন্তত ১৭ জনকে। রামোস তার ১৮ তম জন্মদিনে আইনত দুটি AR-15 অ্যাসল্ট রাইফেল কিনেছিল এবং গুলি চালানোর আগে সেগুলির একটি স্কুলে নিয়ে গিয়েছিল, পুলিশ জানিয়েছে।

বিভি/কেএস

মন্তব্য করুন: