• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

কাশ্মীরের পুলিৎজার বিজয়ী সাংবাদিককে বিদেশে যেতে বাধা

প্রকাশিত: ২০:৫৫, ২ জুলাই ২০২২

আপডেট: ২১:০৩, ২ জুলাই ২০২২

ফন্ট সাইজ
কাশ্মীরের পুলিৎজার বিজয়ী সাংবাদিককে বিদেশে যেতে বাধা

ছবি: সান্না ইরশাদ মাট্টু

ভারত-শাসিত কাশ্মীরের পুলিৎজার বিজয়ী সাংবাদিক সান্না ইরশাদ মাট্টু আল জাজিরাকে বলেন, ভারতীয় কর্তৃপক্ষ তাকে বিদেশ ভ্রমণে বাধা দিয়েছে এবং তার কোন বৈধ কারণ জানানো হয়নি। তিনি জানান, একটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান এবং একটি ফটোগ্রাফি প্রদর্শনীতে অংশ নিতে শনিবার (২ জুলাই) নয়াদিল্লি থেকে প্যারিস যাওয়ার কথা ছিল তার। সেরেন্ডিপিটি আর্লেস গ্রান্ট ২০২০-এর ১০ জন বিজয়ীর একজন হিসেবে তিনি সেখানে যাচ্ছিলেন।

শ্রীনগরের বাসিন্দা মাট্টু রয়টার্স নিউজ এজেন্সির আরও তিনজনের সঙ্গে যৌথভাবে ভারতে কোভিড-১৯ সংকটের সময়ে তোলা ছবির জন্য পুলিৎজার জেতেন। মাট্টু জানান, শনিবার বিকালে আমার ফ্লাইট নির্ধারিত ছিল। ইমিগ্রেশনের একপাশে আমাকে বসিয়ে রেখে তিন ঘন্টা অপেক্ষা করতে বলা হয়। ফ্লাইট মিস না হওয়া পর্যন্ত আমি কর্মকর্তাদের এর কারণ সম্পর্কে প্রশ্ন করতে থাকি। এক পর্যায়ে তারা আমাকে জানান, আমি যেতে পারবো না। অথচ তারা এর কোন ব্যাখ্যা দেননি।
সান্না মাট্টু নতুন দিল্লি বিমানবন্দর থেকে টেলিফোনে আল জাজিরাকে বলেন, ‘আমার বিরুদ্ধে কোথাও কোন অভিযোগ নেই। আমি বুঝতে পারছি না কেন আমাকে থামানো হয়েছে। আমি খুবই হতাশ। আমি অনেক দিন ধরে এই সুযোগের অপেক্ষায় ছিলাম।’ সূত্র: আল জাজিরা
 

বিভি/এমআর

মন্তব্য করুন: