• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী আটক

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৬:০৫, ৫ আগস্ট ২০২২

আপডেট: ১৬:০৫, ৫ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী আটক

দ্রব্যমূল্য বৃদ্ধি ও বেকারত্বের প্রতিবাদে কংগ্রেসের ডাকা বিক্ষোভ থেকে দলটির নেতা রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীকে আটক করেছে দিল্লির পুলিশ। কংগ্রেস প্রধান সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী ও কংগ্রেস এমপিদের নেতৃত্বে ভারতের পার্লামেন্টে কালো পোশাক পরে এই বিক্ষোভ কর্মসূচি পালন করা হচ্ছিল। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।

শুক্রবার (৫ আগস্ট) সরকার কর্তৃক তদন্ত সংস্থার অপব্যবহার নিয়ে কংগ্রেস সদস্যদের হট্টগোলের কারণে রাজ্যসভার অধিবেশন স্থগিত করা হয়েছে। কংগ্রেসের ওয়ার্কিং কমিটির (সিডব্লিউসি) সদস্য ও সিনিয়র নেতারা ‘প্রধানমন্ত্রীর বাসভবন ঘেরাও’ কর্মসূচিতে যোগ দেওয়ার পরিকল্পনা করেছেন। আর লোকসভা ও রাজ্যসভার এমপিরা ‘চলো রাষ্ট্রপতি ভবন’ কর্মসূচি পালন করবেন।

এর আগে দিল্লির কয়েকটি এলাকায় বড় ধরনের সমাবেশ নিষিদ্ধ করেছে কর্তৃপক্ষ। এই নিষেধাজ্ঞার কথা উল্লেখ করে কংগ্রেসকে কর্মসূচি পালনের অনুমতি দেওয়া হয়নি।

বিক্ষোভের আগে রাহুল গান্ধী বলেন, ‘আমরা গণতন্ত্রের মরে যাওয়া দেখছি। এক শতাব্দী আগে থেকে ভারত যা একটু একটু করে গড়ে তুলতে শুরু করেছিল। আপনাদের চোখের সামনে তা ধ্বংস হয়ে যাচ্ছে। স্বৈরাচারিতার বিরুদ্ধে যারাই প্রতিবাদ করে তাদের হামলা, জেল, গ্রেফতার ও মারধর করা হয়।’

বিভি/এইচএস

মন্তব্য করুন: