• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

বানান ভুলের জন্য ছাত্রকে পিটিয়ে মারলেন শিক্ষক!

প্রকাশিত: ১৭:৫৭, ২৭ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
বানান ভুলের জন্য ছাত্রকে পিটিয়ে মারলেন শিক্ষক!

ছবি: আল জাজিরা

ভারতের উত্তর প্রদেশে শিক্ষকের বিরুদ্ধে বানান ভুলের জন্যে ছাত্রকে পিটিয়ে মারার অভিযোগ উঠেছে। এর পর থেকে পলাতক আছেন ওই শিক্ষক। তাকে গ্রেফতারের জন্যে খুঁজছে পুলিশ। দশম শ্রেণির ওই ছাত্রের মৃত্যুকে কেন্দ্র করে সোমবার (২৬ সেপ্টেম্বর) শত শত লোক রাস্তায় বিক্ষোভ করে।

পুলিশের কাছে করা পিতার অভিযোগ থেকে জানা যায়, চলতি মাসের প্রথম দিকে নিখিল ধর নামের দলিত সম্প্রদায়ের ওই ছাত্র পরীক্ষায় ‘সোশ্যাল’র ইংরেজি বানান ভুল করায় শিক্ষক তাকে রড দিয়ে বেদম পেটায় এবং লাথি মারতে থাকে। ছাত্রটি এক পর্যায়ে অজ্ঞান হয়ে পড়ে।
 
সোমবার ছাত্রটি (১৫) আঘাতজনিত কারণে হাসপাতালে মারা যায়। এর পর থেকে ওই শিক্ষক পলাতক আছেন। পুলিশ কর্মকর্তা মাহেন্দ্র প্রতাপ সিং বলেন, তিনি পালিয়ে গেছেন। কিন্তু আমরা তাকে শিগগিরই গ্রেফতার করবো।

এদিকে নিখিল ধরের মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়ার পর শত শত লোক রাস্তায় নেমে বিক্ষোভ করে এবং অভিযুক্ত শিক্ষককে দ্রুত গ্রেফতারের দাবি জানায়। এসময় বিক্ষুদ্ধ জনতা পুলিশের গাড়িতে আগুন ধরিয়ে দেয়। এদের কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। সূত্র

উল্লেখ্য, ভারতে কয়েক শতাব্দী ধরে বঞ্চিত ও নিগ্রহের শিকার দলিত সম্প্রদায়। এদেরকে সমাজের নিচুস্তরের সদস্য ধরা হয়। সূত্র: এনডিটিভি

বিভি/এমআর

মন্তব্য করুন: