• NEWS PORTAL

  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

গুলিবিদ্ধ হওয়ার পর প্রথমবার ভাষণ দেবেন ইমরান

প্রকাশিত: ১৫:৩৩, ২৬ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
গুলিবিদ্ধ হওয়ার পর প্রথমবার ভাষণ দেবেন ইমরান

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান গুলিবিদ্ধ হওয়ার পর প্রথমবারের মতো জনসম্মুখে আসবেন শনিবার (২৬ নভেম্বর)। রাওয়ালপিন্ডিতে এক সমাবেশে ভাষণ দেবেন তিনি। খবর: এএফপি।

ইমরানের দল পাকিস্তান তেহরিক ই ইনসাফ (পিটিআই) ঘোষিত চলমান লং মার্চের অংশ হিসেবে এ সমাবেশটি হবে।

শনিবার সকালে ইমরান এক টুইটার পোস্টে বলেছেন, ‘আমার জীবন হুমকিতে আছে। আহত হওয়ার পরও দেশবাসীর কথা ভেবে আমি রাওয়ালপিন্ডিতে যাচ্ছি। আমার জন্য দেশের মানুষ রাওয়ালপিন্ডিতে আসবে।’

সমাবেশকে কেন্দ্র করে নিরাপত্তা হুমকির আশঙ্কা জানিয়ে শুক্রবার পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ দেশজুড়ে রেড অ্যালার্ট জারি করেছেন।

ইসলামাবাদ ও রাওয়ালপিন্ডির মধ্যবর্তী একটি খোলা জায়গায় সমাবেশটি অনুষ্ঠিত হবে। ইমরানের সমর্থকেরা যেন সরকারি ভবনগুলোর দিকে যেতে না পারেন তা নিশ্চিত করতে ইসলামাবাদ ঘিরে নিরাপত্তা বেষ্টনী তৈরি করা হয়েছে। সেখানে নিরাপত্তা বাহিনীর কয়েক হাজার সদস্য মোতায়েন করা হয়েছে। শিপিং কনটেইনার দিয়ে সড়কগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।

শনিবার ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা গেছে, ইমরানের সহযোগীরা একটি নীল ব্যান্ডেজ নিয়ে পোজ দিচ্ছেন। ওই ব্যান্ডেজটি ইমরান খান গুলিবিদ্ধ হওয়ার পর তার ডান পায়ে পরেছিলেন।

প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতাচ্যুত হওয়ার পর ইমরান খান দেশজুড়ে বেশ কয়েকটি গণসমাবেশ করেছেন। এসব সমাবেশে বিপুল মানুষের উপস্থিতি দেখা গেছে। ধারণা করা হচ্ছে, শনিবারের জমায়েতটিও বেশ বড় হবে।

বিভি/এনএ

মন্তব্য করুন: