• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

দক্ষিণ আফ্রিকায় জন্মদিনের পার্টিতে বন্দুক হামলা, নিহত ৮

প্রকাশিত: ১৭:৩৭, ৩০ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
দক্ষিণ আফ্রিকায় জন্মদিনের পার্টিতে বন্দুক হামলা, নিহত ৮

ছবি: বাড়িটির সামনে উৎসুক জনতার ভিড়

দক্ষিণ আফ্রিকার গকেবেরহা শহরে একটি জন্মদিনের অনুষ্ঠানে বন্দুক হামলায় আটজন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও তিনজন। রবিবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় এই হামলা ও প্রাণহানির এই ঘটনা ঘটে। সোমবার (৩০ জানুয়ারি) পুলিশ জানিয়েছে, রবিবার জন্মদিন উদযাপনকালে একদল লোকের উপর বন্দুকধারীরা গুলি চালালে আটজন নিহত ও তিনজন আহত হন।

এক বিবৃতিতে পুলিশ জানায়, ‘রবিবার সন্ধ্যায় দক্ষিণের বন্দর নগরী গকেবেরহায় বাড়ির মালিক তার জন্মদিন উদযাপন করার সময় অজ্ঞাত বন্দুকধারীরা সেখানে প্রবেশ করে অতিথিদের উপর গুলি চালাতে শুরু করে। এই ঘটনায় আটজন মারা গেছেন এবং তিনজন এখনও হাসপাতালে আছেন। নিহতদের মধ্যে বাড়ির মালিকও রয়েছেন।’ ঘটনার তদন্ত শুরু হয়েছে এবং অপরাধীদের ধরতে অভিযান চলছে বলেও জানিয়েছে পুলিশ।

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকায় বন্দুক হামলা ও গোলাগুলির ঘটনা বেশ সাধারণ। বিশ্বের যেসব দেশে হত্যার হার সর্বোচ্চ, আফ্রিকার এই দেশটি সেসব দেশের অন্যতম। মূলত গ্যাং সহিংসতা এবং মাদক সংশ্লিষ্ট নানা ঘটনার কারণেই দেশটিতে বন্দুক হামলা ও গোলাগুলির ঘটনা ঘটে থাকে।

গত বছর দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ এবং পূর্বাঞ্চলীয় শহর পিটারমারিটজবার্গের উপশহরে অবস্থিত বিভিন্ন বারে গোলাগুলির ঘটনায় প্রায় দুই ডজন মানুষ প্রাণ হারিয়েছিলেন। সূত্র: বিবিসি

বিভি/এমআর

মন্তব্য করুন: