• NEWS PORTAL

  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

কাতারে হায়া কার্ডের মেয়াদ বাড়লো 

প্রকাশিত: ১৮:২০, ৩১ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
কাতারে হায়া কার্ডের মেয়াদ বাড়লো 

ছবি: হায়া কার্ড

বিশ্বকাপ উপলক্ষ্যে বিভিন্ন দেশ থেকে আগত দর্শকদের আতিথেয়তাসহ বিভিন্ন সেবা দিতে ‘হায়া কার্ড’ চালু করেছিলো কাতার। বিশ্বকাপ শেষ হওয়ার পর অতিরিক্ত আরও ৯০ দিন কাতারে অবস্থান করতে পারবেন বিশ্বকাপের টিকিটপ্রাপ্ত বা হায়া কার্ডধারীরা। দেশটির তথ্য মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ২০২৪ সালের ২৪ জানুয়ারি পর্যন্ত হায়া কার্ডের মেয়াদ বাড়ানো হয়েছে।  

কাতার সরকারের নতুন ঘোষণা অনুযায়ী, বর্ধিত সময় পর্যন্ত কার্ডধারীরা বরাদ্দ করা যাবতীয় সেবা ও সুবিধা ভোগ করতে পারবেন। তবে যারা হায়া কার্ডের মেয়াদ বাড়াতে আগ্রহী, এই সুবিধা পেতে হলে তাদের আবেদন করতে হবে এবং আবেদনপত্রের সঙ্গে পাসপোর্টের বৈধতা সম্পর্কিত প্রত্যয়নপত্র, কাতার বিশ্বকাপের সময় যে যে হোটেল কিংবা বাসায় অবস্থান করেছেন— তার প্রমাণপত্র, রিটার্ন টিকিটের কপি ইত্যাদি সংযুক্ত করতে হবে।

উল্লেখ্য, হায়া কার্ডধারীরা তাদের কার্ডের বিপরীতে সর্বোচ্চ ৩ জনকে নিয়ে কাতারে প্রবেশ ও অবস্থান করতে পারতেন এবং কার্ডধারীদের জন্য ম্যাচের টিকিট কেনা বাধ্যতামূলক হলেও অতিথিদের জন্য তা আবশ্যিক ছিল না; যেসব অতিথির বয়স ১২ বছরের কম, তাদের জন্য টিকিটের কোনো প্রয়োজনই ছিল না। সূত্র: টাইম নিউজ

বিভি/এমআর

মন্তব্য করুন: