• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

পাকিস্তানে মসজিদে বোমা হামলায় নিহত বেড়ে ১০০

প্রকাশিত: ০৮:১১, ১ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
পাকিস্তানে মসজিদে বোমা হামলায় নিহত বেড়ে ১০০

ছবি: বিস্ফোরণে প্রায় ধ্বংস হয়ে যাওয়া মসজিদটি

পাকিস্তানের পেশোয়ারের একটি মসজিদে আত্মঘাতী বোমা বিস্ফোরণে নিহত বেড়ে ১০০ জনে দাঁড়িয়েছে। নামাজরত পুলিশ সদস্যদের হত্যার মাধ্যমে ভীতি সৃষ্টিই এ হামলার লক্ষ্য বলে দাবি প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের। সোমবার (৩০ জানুয়ারি) স্থানীয় সময় বেলা দেড়টায় জোহরের নামাজের সময় আত্মঘাতী হামলাটি চালানো হয়। এতে আহত হয় দেড় শতাধিক মানুষ, যাদের বেশির ভাগই পুলিশ সদস্য।

পেশোয়ারের কঠোর নিরাপত্তা বেষ্টনী ও পুলিশ হেডকোয়ার্টারের খুব কাছে অবস্থিত মসজিদটিতে হামলার সময় অবস্থান করছিলেন নিরাপত্তা বাহিনীর অন্তত তিন থেকে চারশ' সদস্য।

এক কমাণ্ডারের পক্ষ থেকে হামলার দায় স্বীকার করা হলেও পরে তা অস্বীকার করে তেহরিক-ই-তালেবান। আজ পেশোয়ারে ঘটনাস্থল পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ।

হামলার তীব্র নিন্দা জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব আন্তেনিও গুতেরেস। পাকিস্তানের আন্তর্জাতিক কূটনীতির জন্য গুরুত্বপূর্ণ এক সপ্তাহের প্রাক্কালে এ হামলা হলো।

আজ সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের দেশটি সফরের কথা থাকলেও খারাপ আবহাওয়ার কারণ দেখিয়ে তা বাতিল করা হয়। এছাড়া ঋণের ব্যাপারে আলোচনা করতে মঙ্গলবার আসার কথা আইএমএফ প্রতিনিধি দলেরও। সূত্র: বিবিসি

বিভি/এমআর

মন্তব্য করুন: