• NEWS PORTAL

  • মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

পাহাড় ধ্বংসের ঝুঁকি নিয়ে ৬০টি পয়েন্টে প্রায় ২০ হাজার মানুষ

রাঙ্গামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৬:২২, ১৮ জুন ২০২২

আপডেট: ১৬:৪৮, ১৮ জুন ২০২২

ফন্ট সাইজ
পাহাড় ধ্বংসের ঝুঁকি নিয়ে ৬০টি পয়েন্টে প্রায় ২০ হাজার মানুষ

রাঙ্গামাটিতে থেমে থেমে চলছে বৃষ্টিপাত। পাহাড় ধ্বংসের ঝুঁকি নিয়ে ৬০টি পয়েন্টে প্রায় ২০ হাজার মানুষের দিন কাটছে। প্রাথমিকভাবে রাঙ্গামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে শহরে ২৮টি ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত করা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে ১৯ টি আশ্রয় কেন্দ্র। শনিবার (১৮ জুন) বিকাল থেকে জেলা প্রশাসনের ৪টি টিম মাঠে কাজ করেছ।

দিনভর বৃষ্টিপাতের ফলে রাঙ্গামাটি জেলাসহ বিভিন্ন উপজেলার পাহাড়ের পদদেশে বসবাসকারীদের নিরাপদ আশ্রয় কেন্দ্রে সরে যেতে রাঙ্গামাটি জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রচারণা চালানো হচ্ছে। রাঙ্গামাটি জেলা শহরে সকাল থেকে রাঙ্গামাটি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা শহরের শিমুলতলী, রুপনগর, লোকনাথ আশ্রম, ভেদভেদি,  মনোঘর সহ বেশ কয়েকটি এলাকায় গিয়ে লোকজনকে নিরাপদ আশ্রয়ে চলে যাওয়ার নির্দেশনা প্রদান করেন।

আরও পড়ুন:

এদিকে রাঙ্গামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে রাঙ্গামাটি শহরে ১৯ টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, দুর্যোগ মোকাবিলায় ৪টি টিম গঠন করা হয়েছে। বিকাল থেকে ঝুঁকি পুর্নঃএলাকা গুলো থেকে লোকজনকে সরিয়ে নেয়া হবে। 

এদিকে গতকাল রাতে জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা রাঙ্গামাটি শহরের বিভিন্ন এলাকায় মাইকিং করে লোকজনকে সতর্ক করে দেন। শহরের শিমুলতলী, রুপনগর, লোকনাথ আশ্রমসহ বেশ কয়েকটি এলাকায় রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান রাতেই প্রচারণায় নেমেছেন। এ সময় জেলা প্রশাসকের সাথে অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা আইসিটি মো. সাইফুল ইসলাম সহ ফায়ার সার্ভিস, রেড ক্রিসেন্ট ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিরা এই সময় উপস্থিত ছিলেন।

বিভি/রিসি

মন্তব্য করুন: