• NEWS PORTAL

  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

মজাদার রান্না করে ফ্রি ট্যুরের পাশাপাশি নগদ অর্থ জেতার সুযোগ

প্রকাশিত: ১৬:২৮, ২৪ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
মজাদার রান্না করে ফ্রি ট্যুরের পাশাপাশি নগদ অর্থ জেতার সুযোগ

আপনি কি দেশের কোনো শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রী? আপনি রান্না করতে পারেন? যদি এই দুটি যোগ্যতা আপনার থাকে তাহলে একটি প্রতিযোগিতায় অংশ নিয়ে আপনি জিতে নিতে পারেন ঢাকা-কক্সবাজার বিমান টিকিটসহ সম্পূর্ণ বিনা খরচের একটি ট্যুর প্যাকেজ। সঙ্গে থাকবে ১০ থেকে ৩০ হাজার পর্যন্ত নগদ টাকা, উইনার ক্রাউন, ট্রফি, গিফট হ্যাম্পার, শেফ কোট ও সার্টিফিকেট। এছাড়ও বিভিন্ন পুরস্কার থাকবে অন্তত দেড় শতাধিক প্রতিযোগির জন্য।

‘বিটিইএ ডটার অব কিচেন ইন বাংলাদেশ কম্পিটিশন-২০২২’ শিরোনামে দেশে প্রথম বারের মতো কলেজ, বিশ্ববিদ্যালয় ও পলিটেকনিক ইনস্টিটিউট-এ অধ্যায়নরত নারী শিক্ষার্থীদের এই রান্নার প্রতিযোগিতার আয়োজন করেছে বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরার্স অ্যাসোসিয়েশন (বিটিইএ)। এই প্রতিযোগিতায় অংশ নিতে আবেদন করতে হবে আগামী ১৫ অক্টোবরের মধ্যে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) রাজধানীর খিলগাঁওয়ে দি একাডেমি অব কালিনারি এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট (এসিএইচএম) মিলনায়তনে আয়োজিত মিট দ্য প্রেস-এ এইসব তথ্য জানায় সংগঠনটি। মিট দ্য প্রেস-এ লিখিত বক্তব্য পাঠ করেন ডটার অফ কিচেন ইন বাংলাদেশ কম্পিটিশন এর আয়োজক কমিটির যুগ্ন-আহবায়ক মাসুদুল হাসান জায়েদী, সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন সদস্য সচিব কিশোর রায়হান ও বিটিইএ এর চেয়ারম্যান শহিদুল ইসলাম সাগর। এছাড়া উপস্থিত ছিলেন বিটিইএ এর ভাইস চেয়ারম্যান জাহিদুর রহমান শাওন, পরিচালক এবিএম ইব্রাহিম ও কাওসার আজিজ প্রমুখ।

মিট দ্য প্রেসে বিটিইএ জানায়, ১৮ থেকে ২৫ বছর বয়সী সকল নারী শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। এর জন্য প্রথমে  এই লিংকে গিয়ে গুগল ফর্ম পুরণ করতে হবে। তারপর রেজিস্টেশন ফি (২০০/-) টাকা ০১৯৬০৫৬২৮৪৫ এই নাম্বারে নগদ/ বিকাশ করে রেজিস্টেশন করতে হবে। তারপর সংযুক্তি হিসেবে ঃ ক) নিজের বায়োডাটা, খ) নিজের ছবি, গ) রেসিপি, ঘ) খাবারের ছবি, ঙ) বিকাশ বা নগদে পাঠানো টাকার স্ক্রিনশট কপি, এই ই-মেল এড্রেসে পাঠাতে হবে : [email protected] এ।

প্রতিযোগিতার পদ্ধতি তুলে ধরে তারা জানান, অনলাইন রেজিস্টেশন থেকে জুরিবোর্ড ২০ জন করে বিভাগীয় প্রতিযোগিতার জন্য ৮টি বিভাগ থেকে মোট ১৬০ জনকে বাছাই করবেন। তারপর প্রতিটি বিভাগে অনলাইন বা লাইভ কুকিং এর মধ্য দিয়ে জুরিবোর্ড প্রতিটি বিভাগ থেকে সেরা ৩ জন করে মোট ২৪ জনকে বাছাই করবেন। তারপর সেই ২৪ জনকে ঢাকায় এনে দিনব্যাপী গ্রুমিং করে লাইভ কুকিং এর মধ্য দিয়ে সেরা ১০ জনকে বাছাই করবে। সেই ১০ জনকে আবারও গ্রুমিং করে লাইভ কুকিং এর মধ্য দিয়ে ‘ডটার অফ কিচেন ইন বাংলাদেশ’ এর চ্যাম্পিয়ান, ১ম রানারআপ ও ২য় রানার সিলেক্ট করবে। জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে পুরস্কার বিতরণের মাধ্যমে কম্পিটিশনের সমাপ্তি টানবে।  
এই আয়োজনে বিটিইএর সহযোগি হিসেবে "দি একাডেমি অফ কালীনারী এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট" এবং রোদসী ম্যাগাজিন ও বেস্ট অফ শেফ ওয়েলফেয়ার সোসাইটি যুক্ত রয়েছে বলেও জানায় তারা।

বিটিইএ জানায় চূড়ান্ত পর্যায়ে বিজয়ীদের মধ্যে চাম্পিয়ানকে নগদ ৩০ হাজার টাকাসহ উইনার ক্রাউন, বিমান টিকিট, ট্রফি, গিফট হ্যাম্পার, শেফ কোট, সার্টিফিকেট ও ট্যুর প্যাকেজ পুরস্কার দেওয়া হবে। প্রথম রানার আপ নগদ ২০ হাজার টাকা, দ্বিতীয় রানার আপ নগদ ১০ হাজার টাকাসহ অন্য পুরস্কারগুলো চ্যাম্পিয়নের মতোই পাবে। এছাড়া, সেরা ১০ জনের বাকী ৭ জন ক্রেস্ট, গিফট হ্যাম্পার, সার্টিফিকেট ও ট্যুর প্যাকেজ পাবেন। সেরা ২৪ জনের বাকী ১৪ জন গিফট হ্যাম্পার ও সার্টিফিকেট পাবে। ৮ বিভাগ থেকে বাছাইকৃত ১৬০ জন প্রিন্টেড সার্টিফিকেট ও ACHM এর সকল কোর্সের উপর ১৫% ডিসকাউন্ট অফার পাবেন এবং  প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সবাই পাবেন অনলাইন সার্টিফিকেট।  

এছাড়াও  চ্যাম্পিয়ান, প্রথম রানারআপ ও দ্বিতীয় রানারআপ এর রেসিপি দেশের স্বনামধন্য জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত হবে এবং টিভিতে রান্নার অনুষ্ঠানে অংশগ্রহণ করার সুযোগ পাবে। সেরা ১০ জন ACHM ইউটিউব চ্যানেল ও রূপসী বাংলা টিভিতে কুকিং শো করার সুযোগ পাবে। এর বাইরে সেরা ১০ জনের রেসিপি রোদসী ম্যাগাজিনে ধারাবাহিক ভাবে প্রকাশিত হবে। একইসঙ্গে শহিদুল ইসলাম সাগরের গ্রন্থনা, গবেষণা ও প্রযোজনায় টিভি শো "ট্রাভেল উইথ ফুড" একবছর কাজ করার সুযোগ পাবেন বলেও জানানো হয় মিট দ্য প্রেসে। 

বিভি/কেএস

মন্তব্য করুন: