• NEWS PORTAL

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

হাব নির্বাচন পেছালো এক মাস, প্রশাসক নিয়োগের দাবি

প্রকাশিত: ১৫:৪৩, ২৯ ডিসেম্বর ২০২১

ফন্ট সাইজ
হাব নির্বাচন পেছালো এক মাস, প্রশাসক নিয়োগের দাবি

বেসরকারি হজ ও ওমরাহ এজেন্সি মালিকদের সংগঠন-হাব-এর দ্বিবার্ষিক (২০২১-২৩) নির্বাচন এক মাস পিছিয়ে দিয়েছে হাইকোর্ট।

বুধবার (২৯ ডিসেম্বর) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সংবাদ সম্মেলনে এই দাবি জানান নির্বাচনে গণতান্ত্রিক ঐক্যফ্রন্ট প্যানেলের প্রধান আব্দুস সোবহান ভূইয়া।

তিনি বলেন, ‘হাব-এর বর্তমান কমিটিকে ধিক্কার জানিয়ে অবিলম্বে সুষ্ঠু নির্বাচনের জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের কাছে আমরা প্রশাসক নিয়োগে লিখিত দাবি জানাই। কিন্তু মন্ত্রণালয় কোনো পদক্ষেপ না নেওয়ায় হাইকোর্টে রিট করি।’

আব্দুস সোবহান বলেন, ‘ভোটার তালিকায় মিথ্যা সদস্য ও ভোটার দেখিয়ে তালিকা তৈরি করার কারণে রিট করলে মঙ্গলবার শুনানি শেষে হাইকোর্ট ডিভিশনের কোম্পানি বেঞ্চ ১৯৯৪ সনের কোম্পানি আইনের ৪৩ ধারায় নির্বাচন এক মাসের জন্য পিছিয়ে দেওয়ার আদেশ দিয়েছেন।’

তিনি বলেন, ‘আমরা হাইকোর্টের আদেশকে সম্মান জানিয়ে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের স্বার্থে আবারও বাণিজ্য মন্ত্রণালয়ের কাছে প্রশাসক নিয়োগের দাবি জানাচ্ছি।’

আব্দুস সোবহান-এর অভিযোগ, ‘হাব-এর বর্তমান কমিটির মেয়াদ দুই বছর এবং প্রতি বছর এজিএম করার কথা। কিন্তু তারা তিন বছর জোর করে নেতৃত্বে রয়েছে। দুর্ভাগ্যের বিষয় হলো, এতোদিনেও তারা একটি এজিএম করতে পারেনি। নির্বাচন ঘিরে হঠাৎ করে নামকাওয়াস্তে এজিএম করে বহিরাগতদের এনে সদস্যদের রক্তাক্ত করেছে।’

আগামীকাল বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একটানা হাব-এর দ্বিবার্ষিক নির্বাচনের ভোট হওয়ার কথা ছিলো। ঢাকা, সিলেট ও চট্টগ্রাম মিলিয়ে মোট ভোটার এক হাজার ৪৪ জন।

নির্বাচনে বর্তমান সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম-এর নেতৃত্বাধীন ‘হাব সম্মিলিত ফোরাম’ এবং সাবেক সভাপতি আব্দুস সোবহান ভূঁইয়া’র নেতৃত্বাধীন ‘হাব গণতান্ত্রিক ঐক্যফ্রন্ট’ নামে দু’টি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে।

হাব গণতান্ত্রিক ঐক্যফ্রন্টের পক্ষ থেকে ভোটার তালিকায় ৭৮টি ভুয়া ভোটার রয়েছে বলে লিখিত অভিযোগ করা হয়েছিলো। কিন্তু নির্বাচন বোর্ড সেই আবেদন গ্রহণ না করায় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে বাণিজ্য মন্ত্রণালয়ে লিখিত অভিযোগ করা হয়। সেখানে প্রতিকার না পেয়ে হাইকোর্টে রিট করে তারা।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম, মো. আসলাম খান, ড. আব্দুল্লাহ আল নাসের, আফতাব উদ্দিন চৌধুরী, নূরুল আমিন শাহীন, মেজবা উদ্দীন সাঈদ, মাওলানা ক্বারী গোলাম মোস্তফা, গোলাম মো. ভূইয়া মানিক ও মো. নাজিম উদ্দিনসহ অনেকে উপিস্থত ছিলেন।

বর্তমান সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম জানিয়েছেন, নির্বাচন যে হবে না। এর সার্টিফাইট কপি এখনো বের হয়নি। তাই নিশ্চিত করে বলা যাচ্ছে না, যে নির্বাচন হবে না। ভোটার সংক্রান্ত অভিযোগের বিষয়ে তিনি বলেন, এটি কাল্পনিক, মিথ্যা এবং বানোয়াট অভিযোগ। অভিযোগ করে যে পত্র তাঁরা দিয়েছেন সেখানে হাব-এর প্রতিষ্ঠাকালীন সভাপতিকে বলা হয়েছে তিনি ভুয়া ভোটার। এটা কিভাবে হয়। এছাড়া আরও অনেকের নাম রয়েছে যারা হাব প্রতিষ্ঠাকালীন মেম্বর।

বিভি/এনএম/এএন

মন্তব্য করুন: