• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

না.গঞ্জে প্রায় ৫০ শতাংশ ভোট পড়েছে, ধারণা ইসি’র

প্রকাশিত: ১৯:০৮, ১৬ জানুয়ারি ২০২২

ফন্ট সাইজ
না.গঞ্জে প্রায় ৫০ শতাংশ ভোট পড়েছে, ধারণা ইসি’র

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে প্রায় ৫০ শতাংশ ভোট পড়েছে বলে ধারণা করছেন নিবার্চন কমিশন (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার। রবিবার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নির্বাচন পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ইসি সচিব বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, টাঙ্গাইল-৭ উপনির্বাচন ও পাঁচটি পৌরসভায় শান্তিপূর্ণভাবে ভোট হয়েছে। সব নির্বাচন এলাকাতে ব্যাপক ভোটার উপস্থিতি ছিলো। তিনটি নির্বাচনেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হওয়ায় খুব দ্রুত ফলাফল পাওয়া যাবে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে প্রায় ৫০ শতাংশ ভোট পড়েছে। 

জাতীয় সংসদের টাঙ্গাইল-৭ আসনের উপ নির্বাচনে প্রায় ৩১ শতাংশ ভোট পড়েছে। এছাড়া যে পাঁচটি পৌরসভায় ভোট হয়েছে সেখানে প্রায় ৬০ শতাংশ ভোট পড়েছে বলে ধারণা করা হচ্ছে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, ইসি তার কন্ট্রোলরুমের মাধ্যমে সবগুলো ভোট পর্যবেক্ষণ করবে। এখন পর্যন্ত কেউ কোন অভিযোগ করেনি, কোন ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। অর্থাৎ টাঙ্গাইল-৭ আসনের নির্বাচন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ও পাঁচটি পৌরসভায় শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

ইভিএমের কারণে ভোটদানে ধীরগতি সম্পর্কে তিনি বলেন, নারায়ণগঞ্জে মকভোটিং এর ব্যবস্থা করেছিলাম। কিন্তু নারী ভোটাররা সেখানে আসেননি। যার ফলে তাদের ভোট প্রদান সম্পর্কে লাইনে দাঁড়িয়ে বুঝিয়ে দিতে হয়েছে। ওখানে হয়তো একটু সময় লেগেছে। তবে যারাই এসেছেন সবার ভোট গ্রহণ করা হয়েছে।

 

বিভি/এইচকে/এসডি

মন্তব্য করুন: