• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

আদর্শ স্কুলে আইভী হারার কারণ জানালেন শামীম ওসমান

প্রকাশিত: ১৫:০২, ১৭ জানুয়ারি ২০২২

আপডেট: ১৫:০৫, ১৭ জানুয়ারি ২০২২

ফন্ট সাইজ
আদর্শ স্কুলে আইভী হারার কারণ জানালেন শামীম ওসমান

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ১৯২টির অধিকাংশ কেন্দ্রে নৌকা প্রতীক জয় পেয়েছে। তবে আওয়ামী লীগের আলোচিত সাংসদ শামীম ওসমান যে স্কুল কেন্দ্রে ভোট দিয়েছেন, সেখানে সম্মিলিতভাবে হেরেছে নৌকা।

এই বিষয়ে শামীম ওসমান গণমাধ্যমকে বলেন, উত্তর চাষাঢ়া তাঁর পারিবারিক এলাকা। এবারই প্রথম তিনি মাজদাইরের আদর্শ স্কুলে ভোট দিয়েছেন। তিনি এখানকার নতুন ভোটার। সিটি নির্বাচনে ভোট দেওয়ার জন্য তড়িঘড়ি করে তিনি ভোটার এলাকা পরিবর্তন করে এখানকার ভোটার হয়েছেন। এটি মূলত হাতি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার-এর এলাকা। তবে তিনি যে কেন্দ্রে ভোট দিয়েছেন, সেখানে নৌকা জিতেছে। 

রবিবার ( ১৬ জানুয়ারি) বেলা সাড়ে তিনটায় নগরের ১৩ নম্বর ওয়ার্ডের আদর্শ স্কুলে ভোট দেন শামীম ওসমান। এই স্কুলে মোট কেন্দ্র তিনটি। ফলাফলে দেখা যায়, তিন কেন্দ্র মিলে নৌকা পেয়েছে এক হাজার ২০১ ভোট। প্রতিদ্বন্দ্বী হাতি প্রতীক পেয়েছে এক হাজার ২৯৯ ভোট।

ফলাফল বিশ্লেষণে দেখা যায়, আদর্শ স্কুলের দু’টি কেন্দ্রে নৌকা বেশি ভোট পেয়েছে। এর মধ্যে ভোটকেন্দ্র-১-এ নৌকা পেয়েছে ৩৪৭ ভোট। হাতি পেয়েছে ২৬৮ ভোট। ভোটকেন্দ্র-২-এ নৌকা পেয়েছে ৪৯২ ভোট। হাতি পেয়েছে ৩৫২ ভোট। ভোটকেন্দ্র-২-এ ভোট দিয়েছেন শামীম ওসমান। ভোটকেন্দ্র-৩-এ নৌকা পেয়েছে ৩৬২ ভোট। হাতি পেয়েছে ৬৮০ ভোট। সব মিলে আদর্শ স্কুলে জয়ী হয়েছে হাতি।

রিটার্নিং কর্মকর্তার ঘোষিত বেসরকারি ফলাফল অনুযায়ী, মোট ১৯২টি কেন্দ্রে মেয়র পদে নৌকা প্রতীকের সেলিনা হায়াৎ আইভীর প্রাপ্ত ভোট ১ লাখ ৫৯ হাজার ৯৭। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী হাতি প্রতীকের তৈমূর আলম খন্দকার পেয়েছেন ৯২ হাজার ৫৬২ ভোট। অর্থাৎ, মেয়র পদে ৬৬ হাজার ৫৩৫ ভোটের ব্যবধানে টানা তৃতীয়বারের মতো জয়ী হয়েছেন আইভী।

বিভি/রিসি 

মন্তব্য করুন: