• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ভোটাররা কেন্দ্রে না আসলে বুঝতে হবে গণতন্ত্রের অপমৃত্যু হচ্ছে: সিইসি

প্রকাশিত: ১৮:৩৮, ২৪ জুলাই ২০২২

আপডেট: ১৮:৩৮, ২৪ জুলাই ২০২২

ফন্ট সাইজ
ভোটাররা কেন্দ্রে না আসলে বুঝতে হবে গণতন্ত্রের অপমৃত্যু হচ্ছে: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, গণতন্ত্রকে যদি বাঁচিয়ে রাখতে হয়, গণতান্ত্রিক চেতনাকে যদি বাঁচিয়ে রাখতে হয়, যারা ভোটার তাদেরকে ভোটকেন্দ্রে আসতে হবে। আর যদি উনারা ভোটকেন্দ্রে না আসেন, তাহলে বোঝা যাবে গণতন্ত্রের অসুস্থতা রয়েছে, গণতন্ত্রের অপমৃত্যু হচ্ছে। অবাধ, উৎসমুখব নির্বাচনের চেষ্টা চালাবো। তবে এ জন্য সকলের সমবেতভাবে চেষ্টা চালাতে হবে। 

রবিবার (২৪ জুলাই) আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ-এর সঙ্গে সংলাপে এসব কথা বলে সিইসি। 

সিইসি বলেন, আমাদের কি কি ক্ষমতা আছে, এগুলো আমরা দেখছি। আপনাদের আশ্বস্ত করতে চাই যে, ক্ষমতা আমাদের আছে, তার মধ্যেই দায়িত্ব পালন করতে হবে। সেই দায়িত্ব পালন করার জন্য আপ্রাণ চেষ্টা করবো।
 
নির্বাচন কমিশনের চেষ্টার কোনো ত্রুটি থাকবে না জানিয়ে  হাবিবুল আউয়াল বলেন, আশ্বাস দিচ্ছি আইন ও বিধির আলোকেই ক্ষমতা প্রয়োগ করবো। আমরা শাসনতান্ত্রিকভাবে দেখবো। অবাধ, উৎসমুখব নির্বাচনের চেষ্টা চালাবো। সবাইকে আহ্বান জানাব, সে লক্ষ্যে আমাদের যে দায়িত্ব রয়েছে কেবল তার ওপর নির্ভর করলে ভয়ংকর হবে। আপনাদের যে দায়িত্ব রয়েছে সমবেতভাবে সেই আরাধ্য কাজটা অর্জন করার চেষ্টা করতে হবে। তাহলে আমরাও শক্তি পাবো। আমরা ভোটারদের ভোটাধিকারের মাত্রা পুরোপুরি দিতে পারবো।
 
সংলাপে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অ্যাডভোকেট এম আবু নাছের তালুকদারের নেতৃত্বে ১২ সদস্যের প্রতিনিধি দল, চার নির্বাচন কমিশনারসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিভি/এইচকে

মন্তব্য করুন: