• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

অর্ধশতাধিক পৌরসভা-ইউপিতে ভোট বুধবার

প্রকাশিত: ২২:৩২, ২৬ জুলাই ২০২২

আপডেট: ২২:৩৩, ২৬ জুলাই ২০২২

ফন্ট সাইজ
অর্ধশতাধিক পৌরসভা-ইউপিতে ভোট বুধবার

দেশের চারটি পৌরসভা ও ১৫টি ইউনিয়ন পরিষদে (ইউপি) সাধারণ নির্বাচনসহ বিভিন্ন স্থানীয় সরকারের অর্ধশতাধিক পদে বুধবার (২৭ জুলাই) ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন (ইসি)। এরমধ্যে রাঙ্গামাটি জেলার লংগদু উপজেলার লংগদু ইউপি চেয়ার‌ম্যান পদে এবং লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার চরআবদুল্যাহ ইউপি নির্বাচন ব্যালট পেপারে অনুষ্ঠিত হবে। আর বাকিগুলোতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

ইসির জনসংযোগ শাখা জানায়, বুধবার পাঁচটি পৌরসভা সাধারণ নির্বাচন, তিনটি পৌরসভার তিনটি পদে উপ-নির্বাচন, ১৫টি ইউপিতে সাধারণ নির্বাচন, ৩৫টি ইউপি’র ৩৬টি পদে উপ-নির্বাচন, ১৪টি ইউপির ১৬টি পদে পুনর্নির্বাচন ও দু’টি উপজেলার দু’টি ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

যে চারটি পৌরসভায় সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে, সেগুলো হলো- ভোটগ্রহণ করা হবে, জয়পুর হাটের পাঁচবিবি ও ক্ষেতলাল এবং জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভা।

যে ১৫টি ইউপিতে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে, সেগুলো হলো- ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলের হোসেনগাঁও, বাচোঁর ও নন্দুয়ার; পাবনার সাঁথিয়ার করমজা; টাঙ্গাইল সদরের ছিলিমপুর, কাতুলী, মাহমুদনগর ও কাকুয়া; ফরিদপুরের মধুখালির ডুমাইন, মেঘচামী ও আড়পাড়া; ব্রাহ্মণবাড়ীয়ার নবীনগরের কাইতলা (উত্তর); চাঁদপুরের মতলব দক্ষিণের খাদেরগাঁও এবং লক্ষ্মীপুরের রামগতির বড়খেরী ও চর আব্দুল্যাহ।

ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান জানান, নির্বাচন উপলক্ষ্যে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচনী এলাকায় অবস্থান আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিয়েছেন। নির্বাচনে আট শতাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিভি/এইচকে

মন্তব্য করুন: