• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

আজ বিশ্ব মান দিবস

প্রকাশিত: ১০:১১, ১৪ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
আজ বিশ্ব মান দিবস

৫২তম বিশ্ব মান দিবস বৃহস্পতিবার (১৪ অক্টোবর)। পণ্য এবং সেবার মানের বিষয়ে সচেতনতা তৈরিতে প্রতিবছর বিশ্বব্যাপী এই দিবসটি পালন করা হয়। এবারের মান দিবসের প্রতিপাদ্য ‘সমন্বিত উদ্যোগে টেকশই উন্নত বিশ্ব বিনির্মাণে-মান’।

এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করা হবে। দিবসটি  উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা পৃথক পৃথক বাণী দিয়েছেন। 

বুধবার (১৩ অক্টোবর) বিএসটিআই’র পরিচালক (মান) নিলুফা হক এই তথ্য জানানো হয়েছে।

দিবসটি উপলক্ষে জাতীয় মান সংস্থা হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। এরই অংশ হিসেবে বিএসটিআই-এর প্রধান কার্যালয়ের পাশাপাশি আঞ্চলিক অফিসগুলোতে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। বাংলাদেশ টেলিভিশনে বিশেষ অনুষ্ঠান সম্প্রচার এবং বাংলাদেশ বেতারে আলোচনা অনুষ্ঠান সম্প্রচারের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড লাগানো হয়েছে।

দিবসটি উপলক্ষে আজ সকাল পৌনে ১০টায় তেজগাঁওয়ের বিএসটিআই প্রধান কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। 

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার ও এফবিসিসিআই-এর সভাপতি মো. জসিম উদ্দিন। 

আলোচনা সভায় সভাপতিত্ব করবেন শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দিবেন বিএসটিআই-এর মহাপরিচালক ড. মো. নজরুল আনোয়ার।

 

বিভি/এইচএস/রিসি

মন্তব্য করুন: