• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চলছে দ্বিতীয় ডোজের টিকাদান, পাবে ৮০ লাখ মানুষ

প্রকাশিত: ১৩:২০, ২৮ অক্টোবর ২০২১

আপডেট: ১৩:২৩, ২৮ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
চলছে দ্বিতীয় ডোজের টিকাদান, পাবে ৮০ লাখ মানুষ

ফাইল ছবি

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে দ্বিতীয় দফায় টিকা ক্যাম্পেইনের দ্বিতীয় ডোজ প্রয়োগ চলছে। সকাল ৯টা থেকে শুরু হওয়া এই কার্যক্রম চলবে বিকেল ৩টা পর্যন্ত।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকালে স্বাস্থ্য অধিদফতরের লাইন ডিরেক্টর ও টিকা ব্যবস্থা কমিটির সদস্য সচিব ডা. শামসুল হক সংবাদ মাধ্যমকে এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, প্রথম ডোজের ক্ষেত্রে দু’দিনে এই লক্ষ্যমাত্রা পূরণ হলেও দ্বিতীয় ডোজে ৮০ লাখ লোককে একদিনেই টিকাদান সম্পন্ন করা হবে। সে লক্ষ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সব জেলায় টিকা পাঠানো হয়েছে।

শামসুল হক বলেন, সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এই ভ্যাক্সিনেশন কার্যক্রম পরিচালিত হবে। তবে প্রয়োজনে বিকাল ৩টার পরও এই ভ্যাক্সিনেশন কর্মসূচি চলমান দেশব্যাপী সব সিটি করপোরেশন, পৌরসভা ও উপজেলায় এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। ক্যাম্পেইন চলাকালে শুধু দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হবে।

গত ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫তম জন্মদিন উপলক্ষে ৮০ লাখ মানুষকে একসংগে টিকা দেওয়ার কথা ছিলো। তবে একদিনে সেই লক্ষ্যমাত্রা পূর্ণ হয়নি। তাই ২৯ সেপ্টেম্বরসহ ৮০ লাখ ৯৩ হাজার ২৩৬ জনকে প্রথম ডোজের টিকা দেওয়া হয়।

এর আগে গত ৭ আগস্ট থেকে প্রথম ধাপে গণটিকার ঘোষণা দেয় সরকার। সেই সময় পাঁচ দিনের জন্য চলে এই কার্যক্রম। তবে টিকা সংকটের কারণে সেই কার্যক্রম চালু রাখতে পারেনি সরকার। তখন স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছিলেন, প্রত্যাশিত টিকা পেলে গণটিকা কর্মসূচি নিয়ে ভাবা হবে।

বিভি/এএন

মন্তব্য করুন: