• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধু’র ম্যুরাল নিয়ে কটূক্তি, কাটাখালীর মেয়র আটক

প্রকাশিত: ০৯:২৩, ১ ডিসেম্বর ২০২১

আপডেট: ০৯:২৪, ১ ডিসেম্বর ২০২১

ফন্ট সাইজ
বঙ্গবন্ধু’র ম্যুরাল নিয়ে কটূক্তি, কাটাখালীর মেয়র আটক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ম্যুরাল নির্মাণ নিয়ে কটূক্তি করা সেই রাজশাহীর কাটাখালি পৌরসভার মেয়র আব্বাস আলীকে আটক করা হয়েছে।

বুধবার (১ ডিসেম্বর) সকাল সাড়ে ৬টার দিকে রাজধানীর হোটেল রাজমনি ইশা খাঁ থেকে তাকে আটক করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান।

তিনি জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ম্যুরাল স্থাপন নিয়ে কটূক্তির অভিযোগে রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীকে রাজধানীর ইশা খাঁ হোটেল থেকে গ্রেফতার করা হয়। অভিযান চলছে। পরে বিস্তারিত জানানো হবে।

এর আগে ২৪ নভেম্বর বিকালে দলীয় কার্যালয়ে পবা উপজেলা আওয়ামী লীগের জরুরি বৈঠকে আব্বাসকে পৌর আওয়ামী লীগের আহ্বায়কের পদ থেকে বহিষ্কার করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ম্যুরাল নির্মাণ কেন্দ্র করে কটূক্তি এবং সেটি নির্মাণের প্রতিহতের ঘোষণা দিয়ে বক্তব্য দেন নৌকা প্রতীকে দু’বারের নির্বাচিত মেয়র আব্বাস আলী। এর পর তার ফাঁস হওয়া অডিও সোমবার রাত থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর থেকে তার এমন বক্তব্যে রাজশাহীজুড়ে তোলপাড় শুরু হয়। যদিও পুরো ঘটনাটি অস্বীকার করেছেন মেয়র আব্বাস। 

পরে এই ঘটনায় মঙ্গলবার রাতে বিভিন্ন সময়ে রাজশাহী মহানগরীর রাজপাড়া, বোয়ালিয়া ও চন্দ্রিমা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মেয়র আব্বাস-এর বিরুদ্ধে তিনটি মামলা করা হয়।


 

বিভি/রিসি 

মন্তব্য করুন: