• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

রামপুরায় বাস ভাঙচুর-অগ্নিসংযোগ, ৮শ’ জনকে আসামি করে পুলিশের দুই মামলা

প্রকাশিত: ১১:১৭, ১ ডিসেম্বর ২০২১

আপডেট: ১১:৪২, ১ ডিসেম্বর ২০২১

ফন্ট সাইজ
রামপুরায় বাস ভাঙচুর-অগ্নিসংযোগ, ৮শ’ জনকে আসামি করে পুলিশের দুই মামলা

ফাইল ছবি

রাজধানীর রামপুরায় সোমবার (২৯ নভেম্বর) রাতে বাস ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় অজ্ঞাতনামা ৮’শ জনকে আসামি করে হাতিরঝিল ও রামপুরা থানায় দু’টি মামলা  করেছে পুলিশ।

বুধবার (১ ডিসেম্বর) সকালে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্তি উপ-কমিশনার হাফিজ আল আসাদ এেই তথ্য নিশ্চিত করেছেন।

রামপুরা থানার মামলার এজাহারে উল্লেখ করা হয়- সোমবার রাতে অজ্ঞাত একটি অনাবিল বাস পথচারি এক ব্যক্তিকে চাপা দেয়। এতে ওই ব্যক্তি ঘটনাস্থলে মারা যান। কিন্তু এই ঘটনায় বিক্ষুব্ধ জনতা নিহত ব্যক্তিকে উদ্ধার না করে বেআইনীভাবে সেখানে অবস্থানরত সাতটি বাসে আগুন দিয়েছে। এতে বাসগুলোর প্রায় ৪৮ লাখ টাকা ক্ষতি হয়েছে।

এতে আরও বলা হয়- সেদিন একটি রাইদা পরিবহন, দুইটি অনাবিল, একটি শ্যামলী এনআর ট্রাভেল, একটি মিয়ামি পরিবহন (এসি কোচ) একটি বিমান স্টাফ বাস ও মহানগর এক্সপ্রেস নামে একটি বাসসহ মোট সাতটি বাসে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে। যেগুলো থানা থেকে খবর দেওয়ার পর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এসে নিয়ন্ত্রণে এনেছে। প্রায় ৪০০-৫০০ অজ্ঞাত ব্যক্তি এসব ঘটনা ঘটিয়ে দ্রুত পালিয়ে গেছে।

অন্যদিকে, হাতিরঝিলের মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, সোমবার রাতে বাস দুর্ঘটনায় নিহতের ঘটনায় খবর পেয়ে হাতিরঝিল থানা পুলিশ সেখানে উপস্থিত হয়। এই সময়ে সেখানে ২৫০-৩০০ অজ্ঞাত ব্যক্তি হাতে লাটিসোটা নিয়ে বাসে আগুন ও ভাঙচুর করছিলো। এই সময় পুলিশ ৫০০ মি.গ্রা. এর পাঁচটি বোতলে মোট  দুই লিটার অকটেন উদ্ধার করে। এসব অকটেন চলমান পরিস্থিতিকে ভিন্নখাতে নেওয়ার উদ্দেশ্যে ব্যবহার হওয়ার সম্ভাবনা ছিলো। এই ঘটনায় ২৫০-৩০০ জনকে অজ্ঞাত আসামি করে হাতিরঝিল থানায় মামলা দায়ের করা হয়েছে।

 

বিভি/এসএইচ/রিসি 

মন্তব্য করুন: