• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২ | ৭ মাঘ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ২১:৪৫, ৬ ডিসেম্বর ২০২১

আপডেট: ২১:৫৮, ৬ ডিসেম্বর ২০২১

ফন্ট সাইজ
প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাক্তার মুরাদ হাসান সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে অসৌজন্যমূলক বক্তব্য দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডাক্তার মুরাদ হাসানকে আগামীকালের মধ্যে মন্ত্রীসভা থেকে পদত্যাগ করতে বলেছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সোমবার (৬ ডিসেম্বর) রাতে তাঁর বাসভবনে ডাক্তার মুরাদ হাসানের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সংগে এই বিষয়ে কথা হয়েছে এবং আমি রাত ৮টায় প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে বার্তাটি পৌঁছে দিয়েছি।

খালেদা জিয়া’র নাতনী ব্যারিস্টার জাইমা রহমানকে নিয়ে করা তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান-এর বক্তব্য প্রসঙ্গে সকালে ওবায়দুল কাদের বলেছিলেন, তাঁর বক্তব্য ব্যক্তিগত, তবুও বিষয়টি প্রধানমন্ত্রীকে জানানো হবে। 

গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় বইছে তথ্য প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসানকে নিয়ে। একের পর এক বিতর্কিত মন্তব্য ও অশ্লীল কথার কারণে প্রতিমন্ত্রীকে নিয়ে সুশীল নাগরিকরা সমালোচনা করছেন। একইসংগে তাঁর পদত্যাগ দাবি ও বক্তব্য প্রত্যাহারের দাবি জানাচ্ছে বিএনপি থেকে শুরু করে সাধারণ নাগরিকরাও।

সোমবার সকালে নিজের বক্তব্য প্রত্যাহার প্রসংগে তথ্য প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান স্পষ্ট জানিয়ে দেন, বক্তব্য প্রত্যাহারের প্রশ্নই ওঠে না। তিনি আরও জানান, তাঁর বক্তব্য নিয়ে নানান সমালোচনা হলেও তাঁর ওপর দল বা সরকারের তরফ থেকে বক্তব্য প্রত্যাহারের কোনো চাপ নেই।

বিরোধী দল বিএনপি’র শীর্ষস্থানীয় একজন নেতার কন্যাকে নিয়ে অশালীন মন্তব্য করাসহ সাম্প্রতিক নানান মন্তব্যের কারণে বাংলাদেশের তথ্য প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান-এর বিরুদ্ধে প্রধানমন্ত্রীকে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছিলেন নারী অধিকারকর্মীরা।

বিভি/এসএইচ/এসডি

মন্তব্য করুন: