• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

শতভাগ ভোট পড়েছে চেয়ারম্যান পদে, মেম্বার পদে ভিন্ন

প্রকাশিত: ১৮:৩৭, ২৪ জানুয়ারি ২০২২

ফন্ট সাইজ
শতভাগ ভোট পড়েছে চেয়ারম্যান পদে, মেম্বার পদে ভিন্ন

দেশব্যাপী স্থানীয় সরকারের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। গত ২৮ নভেম্বর অনুষ্ঠিত হয় তৃতীয় ধাপের ইউপি ভোট। এই ধাপে একটি ভোটকেন্দ্রে চেয়ারম্যান পদে শতভাগ এবং সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে ভিন্ন ভিন্ন ফলাফল প্রকাশ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। 

শতভাগ ভোট পড়ার বিষয়টি অবগত করা হলে নির্বাচন কমিশনের (ইসি) যুগ্ম-সচিব ফরহাদ আহাম্মদ খান বলেন, শতভাগ ভোট পড়লে গেজেট প্রকাশ না হয়ে থাকলে ফলাফল বাতিল হয়ে যাবে।

নীলফামারী জেলার কিশোরগঞ্জ উজেলার গাড়াগ্রাম ইউনিয়নের পশ্চিম দলিরাম মাঝাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এমন ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেন এই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও নির্বাচনে লাঙ্গল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করা মো. মারুফ হোসেন (অন্তিক)-এর বড় ভাই মো. ফারুক হোসেন মিথুন।

তিনি জানান, পশ্চিম দলিরাম মাঝাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নির্বাচনে গন্ডগোল হওয়ার কারণে বেলা আড়াইটায় ভোট বন্ধ করে দেওয়া হয়। পরে পরিস্থিতি শান্ত হলেও আর ভোটগ্রহণ শুরু করা হয়নি। 

তিনি অভিযোগ করে বলেন, এই কেন্দ্রে মোট ভোটার দুই হাজার ৯৭১ জন। ভোটগ্রহণ করা হলো বেলা আড়াইটা পর্যন্ত। তারপরও কিভাবে শতভাগ ভোট পড়লো? তাছাড়া একই কেন্দ্রে সংরক্ষিত নারী সদস্য পদে ভোট দেখানো হয়েছে ৭৬ দশমিক ৬৭ শতাংশ এবং মেম্বার পদে ভোট পড়েছে দেখানো হয়েছে ৯৬ দশমিক ছয় শতাংশ।  

তিনি আরও বলেন, আমরা এই নির্বাচনের গেজেট স্থগিত রাখার জন্য আদালতে রিট করেছি। এর ভিত্তিতে আদালত গেজেট প্রকাশ বন্ধে স্টে অর্ডার দিয়েছে। আমরা এই কেন্দ্রের ফলাফল বাতিল করে পুনরায় নির্বাচন দেওয়ার জন্য নির্বাচন কমিশনের কাছে আবেদন করেছি।  

তিনি জানান, এই কেন্দ্রে ফলাফল নিয়ে গন্ডগোলের মধ্যে একজন বিজিবি সদস্য নিহত হয়েছেন। সেই মামলায় আমার ভাইসহ (লাঙ্গল প্রতীকে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. মারুফ হোসেন অন্তিম) বর্তমানে জেলে আছে। আমরা ন্যায় বিচার চাই।

ভোটের ফলাফল থেকে জানা যায়, এই ইউপিতে ২২ হাজার ১৪০ ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১৮ হাজার ১৬ জন ভোটার।  এর মধ্যে মোছা. রেহানা পারভীন চশমা প্রতীকে পেয়েছেন পাঁচ ভোট, মোটরসাইকেল প্রতীকে মো. কালাম মিয়া পেয়েছেন ২৩২ ভোট, রজনীগন্ধা প্রতীকে মো. জুলফিকার রহমান পেয়েছেন ১০ ভোট, আনারস প্রতীকে মো. জোনাব আলী পেয়েছেন ছয় হাজার ভোট, লাঙ্গল প্রতীকে মো. মারুফ হোসেন পেয়েছেন পাঁচ হাজার ৯৪৪ ভোট এবং নৌকা প্রতীকে মো. মোজাহার হোসেন পেয়েছেন পাঁচ হাজার ১১৩ ভোট।


 
উল্লেখ্য, নীলফামারী জেলার কিশোরগঞ্জ উজেলার গাড়াগ্রাম ইউপিতে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ করা হয়।

বিভি/এইচকে/এএন

মন্তব্য করুন: