• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

আজও রাস্তায় অফিস করলেন ডিএনসিসি’র মেয়র আতিকুল ইসলাম

প্রকাশিত: ২০:০০, ২৪ জানুয়ারি ২০২২

আপডেট: ২০:০৩, ২৪ জানুয়ারি ২০২২

ফন্ট সাইজ
আজও রাস্তায় অফিস করলেন ডিএনসিসি’র মেয়র আতিকুল ইসলাম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম উচ্ছেদ অভিযান চলাকালে আজও খোলা রাস্তায় বসে ভ্রাম্যমাণ অফিস স্থাপন করে দাফতরিক কাজ করেছেন। 

সোমবার (২৪ জানুয়ারি) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত রাজধানী বছিলার লাউতলা এলাকায় জরুরি কিছু ফাইলে স্বাক্ষর করতে এই ভ্রাম্যমাণ অফিস স্থাপন করা হয়। একইভাবে গতকালও ভ্রাম্যমান অফিস করেছেন তিনি।

একদিকে, শুক্র ও শনিবার দুই দিন সরকারি ছুটির পর রবিবার কাজের চাপ অন্যদিকে খাল উদ্ধারে দখলদারদের মোকাবেলায় নিজে উচ্ছেদ অভিযানে অংশ নেওয়ায় থেমে যাচ্ছিলো মেয়রের দাফতরিক কাজ। তাই মেয়র আতিকুল ইমলাম নিজ উদ্যোগে ভ্রাম্যমান অফিস স্থাপন করার ব্যবস্থা করেন এবং রবিবার ও আজ সোমবার ভ্রাম্যমান অফিসে বসেই দাফতরিক ফাইলপত্রে স্বাক্ষরসহ অন্য কার্যক্রম সম্পন্ন করেন।

এসময় ক্ষণে ক্ষণে বেশ কয়েকটি জরুরি নথিপত্রে স্বাক্ষর করা এবং উচ্ছেদ অভিযানও তদারকি করতে দেখা গেছে মেয়রকে।

এই বিষয়ে মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, মোহাম্মদপুরের বসিলায় লাউতলার খালটি দখলদারিত্বের কারণে প্রায় হারিয়ে যেতে বসেছে। ডিএনসিসি’র উদ্যোগে এই খাল দখলমুক্ত করার লক্ষ্যে পুনরুদ্ধার অভিযান চালানো হয়েছে। প্রায় আড়াই কিলো মিটার দৈর্ঘ্যবিশিষ্ট খালটিকে উদ্ধার করে বুড়িগঙ্গা নদীর সংগে সংযুক্ত করা হবে।

তিনি বলেন, একটি খাল দখল করে বহুতল স্থাপনা তৈরি করলো, আমরা কেউ দেখলাম না। এই খালে বৃষ্টির পানি যাওয়ার কথা, সামনে বর্ষা মৌসুম আসছে, তখন পানি কোথায় যাবে? এই খালটি তাই উদ্ধার করা জরুরি হয়ে পড়েছে।

ভ্রাম্যমাণ অফিস সম্পর্কে বলেন, ‘এখানে কাজ করছি বলে ডিএনসিসি স্থবির হয়ে থাকবে তা-তো হতে পারে না। আমাদের সমান তালে আগাতে হবে।’
 

বিভি/এসএইচ/এএন

মন্তব্য করুন: