• NEWS PORTAL

  • সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

হারনেট টিভির বিশেষ আয়োজন-লিঙ্গ সমতা নিয়ে তরুণদের ভাবনা

প্রকাশিত: ১৪:১৬, ২ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
হারনেট টিভির বিশেষ আয়োজন-লিঙ্গ সমতা নিয়ে তরুণদের ভাবনা

স্বাধীনতা ও লিঙ্গ সমতা নিয়ে কি ভাবছেন এ সময়ের তরুণরা? এ নিয়ে বৃহস্পতিবার (৩১মার্চ) এক মনোজ্ঞ অনুষ্ঠানের আয়োজন করেছিলো হারনেট টিভি। বিশাল কলেবরে আয়োজিত YOUTH EXPRESS (Independence Meets Gender Equality) নামক ওই অনুষ্ঠানে স্বাধীনতা দিবস, লিঙ্গ সমতা ও সন্তানদের সঙ্গে অভিভাবকদের সম্পর্কসহ সমাজের সমসাময়িক নানা ইস্যু তুলে ধরা হয়।

গোটা অনুষ্ঠানটি ভাগ করা হয়েছিলো মোট তিনটি প্যানেলে। প্রথম প্যানেলটিতে অংশ নেয় বিভিন্ন বয়সী শিশুরা যাদের অধিকাংশই রাজধানীর ইংরেজি স্কুলের শিক্ষার্থী। তারা দেশের স্বাধীনতা, লিঙ্গ সমতা ও বুলিংয়ের মতো সিরিয়াস বিষয়ে নিজেদের মতামত সুন্দরভাবে তুলে ধরে। 

দ্বিতীয় প্যানেলটি পরিচালিত হয় অভিবাবক ও তাদের তরুণ বয়সী ছেলেমেয়েদের সমন্বয়ে। এতে মোট দুইজন ছেলে ও তাদের মা এবং বাবাসহ উপস্থিত হয়েছিলেন একজন কন্যাসন্তান। এইসব ছেলেমেয়েরা বলেন তাদের বাবা-মায়েদের নিয়ে এবং অন্যদিকে বাবা-মায়েরাও খুলাখুলি আলোচনা করেন নিজেদের ছেলেমেয়েদের নানা বিষয়ে। 

নাট্যকার ও পরিচালক, অভিনেতা, উপস্থাপক, ইউটিউবারসহ এ সময়ের বিভিন্ন সেলিব্রেটিদের মুক্ত আলোচনায় জমে উঠেছিলো অনুষ্ঠানের শেষ পর্ব অর্থাৎ প্যানেল-তৃতীয়-এর আলোচনা। এতে যারা অংশ নিয়েছিলেন তারা হলেন-সালমান মুক্তাদির, ডন সামদানী, রাবা খান, রাফায়েদ রাকিব, শিরিন শিলা, তানিম রহমান, পিয়া জান্নাতুল, এসনা হাবিব ভাবনা। তারা আমাদের সমাজের চলমান লিঙ্গ বৈষম্য, ও বডি শেমিং নিয়ে খোলাখুলি নিজেদের নানা অভিজ্ঞতা শেয়ার করেন। আধুনিক ও স্বচ্ছ সমাজ বির্ণিমানের স্বার্থে নানা নারী-পুরুষের মধ্যকার বৈষম্য কাটিয়ে ওঠার বিষয়ে সবাই একমত প্রকাশ করেন। একই সাথে তারা লিঙ্গ-সমতা নিয়ে সচেতনতামূলক দিক নির্দেশনাও দেন। অনুষ্ঠানে হারনেট টিভির চেয়ারম্যান হোসনা প্রধান উপস্থিত ছিলেন।

বিভি/রিসি

মন্তব্য করুন: