• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯

হাজার কোটি টাকা পাচারকারী পি কে হালদার ভারতে গ্রেপ্তার

প্রকাশিত: ১৬:০৯, ১৪ মে ২০২২

আপডেট: ১৭:১১, ১৪ মে ২০২২

ফন্ট সাইজ
হাজার কোটি টাকা পাচারকারী পি কে হালদার ভারতে গ্রেপ্তার

অর্থ পাচার মামলার আসামী এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপক প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদার ভারতে গ্রেপ্তার হয়েছেন। দেশটির একাধিক গণমাধ্যম জানিয়েছে, শনিবার (১৪ মে) সকালের দিকে পশ্চিমবঙ্গের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি করেছে ভারতের গোয়েন্দা সংস্থা।

ভারতীয় গোয়েন্দারা জানিয়েছেন, অশোকনগরের একটি বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। তার সঙ্গে আরও ৫ জনকে হেফাজতে নেয়া হয়েছে। গোয়েন্দারা আরও জানিয়েছেন, নাম পাল্টে পশ্চিমবঙ্গের অশোকনগরের ওই বাড়িতে আত্মগোপনে ছিলেন পিকে হালদার।

এ সময় গ্রেপ্তারকৃত অন্য ৫ জনের মধ্যে পি কে হালদারের স্ত্রী ও ভাই রয়েছেন বলে জানিয়েছেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট এর এক কর্মকর্তা। তিনি আরও জানিয়েছেন, নাম পরিবর্তন করে পরিচিত ছিলেন শিব শংকর হালদার নামে।

এর আগে গতকাল শুক্রবার দিনভর কলকাতা ও উত্তর ২৪ পরগনার অন্তত ১০টি স্থানে তল্লাশি চালিয়েছে ভারতের কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। পরে ভোরে উত্তর ২৪ পরগনার অশোকনগর ও দক্ষিণ ২৪ পরগনার পোলেরহাটে দু’টি বাড়িসহ বিভিন্ন জায়গায় পি কে হালদারের ব্যক্তিগত আইনজীবী সুকুমার মৃধার অবৈধ সম্পত্তির খোঁজে অভিযান শুরু করে ভারতের এই সংস্থা।

বাংলাদেশ থেকে অবৈধ টাকা ভারতে নিয়ে পশ্চিমবঙ্গের একাধিক জায়গায় পি কে হালদার সম্পত্তি কিনেছেন বলে অভিযোগ রয়েছে।

বিভি/এনএম

মন্তব্য করুন: