• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯

পি কে হালদার গ্রেপ্তার, আনুষ্ঠানিকভাবে জানে না বাংলাদেশ

প্রকাশিত: ২০:০০, ১৪ মে ২০২২

ফন্ট সাইজ
পি কে হালদার গ্রেপ্তার, আনুষ্ঠানিকভাবে জানে না বাংলাদেশ

প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদারকে ভারতে গ্রেপ্তার করা হয়েছে বিভিন্ন গণমাধ্যমে এমন সংবাদ প্রকাশ করা হচ্ছে।  এই বিষয়ে শনিবার (১৪ মে) বিকালে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন গণমাধ্যমকে বলেন, আমাদের আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। বিষয়টি আমরা বিভিন্ন মিডিয়ার মাধ্যমে জানতে পেরেছি। 

পি  কে হালদারকে দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নেওয়া হবে কিনা জানতে চাইলে বলেন, তাকে ফেরত আনার বিষয়ে যদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অনুরোধ করে তাহলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।

বাংলাদেশের বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান থেকে হাজার হাজার কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে পলাতক পি কে হালদারকে গেপ্তারের খবর শনিবার (১৪ মে) দুপুরে বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশ হয়।

গণমাধ্যমের খবরে জানানো হয়, ভারতের অর্থ মন্ত্রণালয়ের ডিরেক্টরেট অব এনফোর্সমেন্ট শাখা শুক্রবার (১৩ মে) পশ্চিমবঙ্গের দমদম, ২৪ পরগনাসহ ১০টি এলাকায় অভিযান চালায়। অভিযান চলাকালে সন্দেহভাজন হিসেবে পাঁচ বাংলাদেশিকে আটক করা হয়। তাদের মধ্যে একজন পি কে হালদার বলে নিশ্চিত করেছে ডিরেক্টরেট অব এনফোর্সমেন্ট সূত্র। 

অভিযানের সময় গ্রেপ্তারকৃত অন্য ৫ জনের মধ্যে পি কে হালদারের স্ত্রী ও ভাই রয়েছেন বলে জানিয়েছেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট এর এক কর্মকর্তা। তিনি আরও জানিয়েছেন, নাম পরিবর্তন করে পরিচিত ছিলেন শিব শংকর হালদার নামে।

বাংলাদেশ থেকে অবৈধ টাকা ভারতে নিয়ে পশ্চিমবঙ্গের একাধিক জায়গায় পি কে হালদার সম্পত্তি কিনেছেন বলে অভিযোগ রয়েছে।

মন্তব্য করুন: