• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

প্রশ্ন ফাঁস হওয়ায় মাউশির ৫১৩টি পদের পরীক্ষা বাতিল

প্রকাশিত: ২২:২১, ১৯ মে ২০২২

ফন্ট সাইজ
প্রশ্ন ফাঁস হওয়ায় মাউশির ৫১৩টি পদের পরীক্ষা বাতিল

গত ১৩ মে অনুষ্ঠিত হয়ে যাওয়া মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের লিখিত পরীক্ষা (এমসিকিউ) বাতিল করেছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (১৯ মে) এক বিজ্ঞপ্তির মাধ্যমে পরীক্ষা বাতিলের তথ্য জানিয়েছে মাউশি।
 
জানা গেছে, প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় মাউশির অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে নৈর্ব্যক্তিক পরীক্ষা বাতিল করা হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ১৩ মে বিকাল ৩ থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের লিখিত পরীক্ষা (এমসিকিউ) অনিবার্য কারণে বাতিল করা হলো। 

May be an image of 1 person and text that says `পকব শল হাসিলার TUNICH গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তর বাংলাদেশ, ঢাকা। www.dshe.gov.bd স্মারক নং- ৩৭.০২.০૦૦০.১০১.১১.০০২.২২- ৬১৪ তারিখ: ১৯/০৫/২০২২ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্রের জনবল নিয়োগের লক্ষ্যে ১৩.০৫.২০২২ ঘ্রি. তারিখ বেলা ৩.০০ টা হতে 8.00 টা পর্যন্ত অনুষ্ঠিত অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের লিখিত পরীক্ষা (এম.সি.কিউ) অনিবার্য কারণে বাতিল করা হলো। (প্রফে্সর মোঃ পাহেদুল খবিরোধুরী পরিচালক (কলেজ ও প্রশাসন) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বাংলাদেশ, ঢাকা সভাপতি বিভাগীয় নির্বাচন কমিটি` 
অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে নিয়োগের জন্য গত শুক্রবার (১৩ মে) ঢাকার ৬১টি কেন্দ্রে পরীক্ষা হয়। ৫১৩টি পদের জন্য পরীক্ষা দিয়েছিলেন ১ লাখ ৮৩ হাজার চাকরীপ্রার্থী।

পরীক্ষার দিন শুক্রবার রাজধানীর ইডেন মহিলা কলেজ কেন্দ্রে পরীক্ষা চলাকালে প্রশ্নপত্র ফাঁস করার অভিযোগে সুমন জোয়াদ্দার নামে একজনকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

ডিবির পক্ষ থেকে ওই দিন জানানো হয়েছিল, কেন্দ্রে নেওয়ার পথে অথবা কেন্দ্রে পৌঁছার পর প্রশ্নপত্র ফাঁস করা হয়েছে। প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত আরও একাধিক জনের নাম পাওয়া গেছে। পরে আরও চারজনকে গ্রেপ্তার করা হয়।
 
সর্বশেষ ডিবি পুলিশ জানিয়েছে, মাউশির ভেতরেরই কোনো কোনো কর্মকর্তা-কর্মচারী এই প্রশ্নপত্র ফাঁসের এ ঘটনার সঙ্গে জড়িত। তারা জানিয়েছে, পরীক্ষা শুরুর ঘণ্টা দুয়েক আগে প্রশ্নপত্র ফাঁস হয়ে থাকতে পারে। প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় লালবাগ থানায় মামলা হয়েছে। 

বিভি/এজেড

মন্তব্য করুন: