• NEWS PORTAL

  • রবিবার, ০৩ জুলাই ২০২২ | ১৯ আষাঢ় ১৪২৯

জামায়াতের সঙ্গে নির্বাচনে অংশ না নেওয়ার অনুরোধ জানালেন জাফর ইকবাল

প্রকাশিত: ১৮:১২, ২৫ মে ২০২২

আপডেট: ১৮:১৪, ২৫ মে ২০২২

ফন্ট সাইজ
জামায়াতের সঙ্গে নির্বাচনে অংশ না নেওয়ার অনুরোধ জানালেন জাফর ইকবাল

শিক্ষাবিদ ও গবেষক ড. মুহম্মদ জাফর ইকবাল রাজনৈতিক দলগুলোর উদ্দেশ্যে বলেছেন, আপনারা যুদ্ধাপরাধী-জামায়াতে ইসলামীর সঙ্গে নির্বাচনে অংশগ্রহণ করবেন না। আপনাদের কাছে অনুরোধ করবো যুদ্ধাপরাধী-জামায়াতে ইসলামী থেকে আমাদের দেশটাকে রক্ষা করুন।

বুধবার (২৫মে) আগারগাঁওস্থ নির্বাচন ভবনে নির্বাচন কমিশন (ইসি) আয়োজিত ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পর্যবেক্ষণ বিষয়ক মতবিনিময় সভা শেষে তিনি সাংবাদিকদের মাধ্যমে এমন অনুরোধ জানান।

তিনি বলেন, খবরে কাগজে পড়েছি রাজনৈতিক দলগুলো পুরো ব্যাপারটা (আন্দোলন) তাদের মতো করে করার চেষ্টা করছে। উনারা বলেছেন, যে নির্বাচনে তারা আন্দোলন করার জন্য জামায়াতে ইসলামের সঙ্গে আলোচনা করতে যাচ্ছে। আমি তাদেরকে অনুরোধ করবো আপনারা যুদ্ধাপরাধী জামায়াতে ইসলামী থেকে আমাদের দেশটাকে রক্ষা করুন। আপনারা তাদের তাদের সঙ্গে নির্বাচনে অংশগ্রহণ করবেন না।

এরআগে ইভিএম প্রসঙ্গে জাফর ইকবল সাংবাদিকদের বলেন, একটা মেশিন খুলে দেখেছি। এটা অত্যন্ত চমৎকার একটা মেশিন। আমার মনে হয় পৃথিবীর কম দেশেই এই মূল্যবান জিনিসটা আছে। যারা এটি তৈরী করেছেন আমি তাদেরকে কনগ্রাচুলেশনস করি। অত্যন্ত সহজভাবে এটা চালানো সম্ভব। 

তিনি বলেন, আমি খবরের কাগজে দেখেছি রাজনৈতিক দলগুলি নতুন করে কমিশন তৈরিসহ নানান দাবি করছে। আমি রাজনৈতিক দলগুলিকে বলবো আপনাদের মত অনুযায়ী যদি নতুন কমিশন তৈরী করতে পারেন, তারপরও তাদেরকে অনুরোধ করবো আপনারা এই নতুন মেশিনটা ব্যবহার করেন, তাতে আপনাদেরই লাভ হবে।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল, নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.), বেগম রাশেদা সুলতানা, মো. আলমগীর, মো. আনিছুর রহমান, বিএমটিএফ-এর এমডি মেজর জেনারেল সুলতানুজ্জামান মো. সালেহ উদ্দিন, সেনা কল্যাণ সংস্থার চেয়ারম্যান মেজর জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম, ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক একেএম হুমায়ূন কবীর, ব্রাক বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. এম. কায়কোবাদ, আইডিএ প্রকল্প-২ এর প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম মো. ফজলুল কাদের, ইভিএম প্রকল্পের প্রকল্প পরিচালক কর্নেল সৈয়দ রাকিবুল হাসান, ইসির সিস্টেম ম্যানেজার মুহাম্মদ আশরাফ হোসেন, বুয়েটের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. মাহফুজুল ইসলাম, ব্রাক বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মতিন সাদ আবদুল্লাহ, এশিয়া প্যাসেফিক বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক অলোক কুমার সাহা, আহসান উল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ড. ওমর ফারুক, এমআইএসটি-এর কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিংয়ের সিনিয়র ইন্সট্রাকটর গ্রুপ ক্যাপ্টেন মো. আব্দুল হালিম, এশিয়া প্যাসেফিক বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. রাজিবুল ইসলাম, ব্রাক বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. রণি কুমার সাহা প্রমুখ।

বিভি/এইচকে

মন্তব্য করুন: