• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

উচ্চ আদালতে জামিন জালিয়াতির কিছু অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে: আইনমন্ত্রী

প্রকাশিত: ১৮:৫৫, ৩০ জুন ২০২২

আপডেট: ১৮:৫৬, ৩০ জুন ২০২২

ফন্ট সাইজ
উচ্চ আদালতে জামিন জালিয়াতির কিছু অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে: আইনমন্ত্রী

ছবি: সংগৃহীত।

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, উচ্চ আদালতে জামিন জালিয়াতির কিছু অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে। তবে উপযুক্ত বিচার না হওয়ায় একের পর এক জামিন জালিয়াতির ঘটনা ঘটার তথ্য সঠিক নয়।

বৃহস্পতিবার (৩০ জুন) জাতীয় সংসদের প্রশ্নোত্তরে বিএনপির গোলাম মোহাম্মদ সিরাজ-এর প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এসব কথা বলেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়।

গোলাম মোহাম্মদ সিরাজের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, উপযুক্ত বিচার না হওয়ায় দেশের সর্বোচ্চ আদালতে একের পর এক জামিন জালিয়ারির ঘটনা ঘটছে এমন তথ্য সঠিক নয়। উচ্চ আদালতে জামিন জালিয়াতির কিছু অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে। এ ধরনের অনভিপ্রেত জামিন জালিয়াতি বন্ধে জড়িত অপরাধীদের শনাক্ত করে ফৌজদারী আইনের বিচারের পাশাপাশি সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

কাজিম উদ্দিন আহমেদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী জানান, রেজিস্ট্রার ও সাব রেজিস্ট্রার অফিসে কর্মরত নকলনবীশের সংখ্যা ১৬ হাজার ২৪৫ জন। নকলনবীশদের চাকুরি রাজস্বখাতে ন্যস্ত করতে জনপ্রশাসন মন্ত্রণালয়ে সুপারিশ করা হয়েছে। বিষয়টি প্রক্রিয়াধীন আছে। শিগগিরই ইতিবাচক সিদ্ধান্ত হবে বলে আশা প্রকাশ করেন আইনমন্ত্রী।

বিভি/এইচকে

মন্তব্য করুন: