• NEWS PORTAL

  • মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২ | ২৫ শ্রাবণ ১৪২৯

ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু কাল, পাওয়া যাবে যে ৬টি স্থানে

প্রকাশিত: ২১:০৭, ৩০ জুন ২০২২

আপডেট: ২১:০৯, ৩০ জুন ২০২২

ফন্ট সাইজ
ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু কাল, পাওয়া যাবে যে ৬টি স্থানে

আগামী ১০ জুলাই পালিত হবে পবিত্র ঈদুল আজহা। এই উপলক্ষ্যে ট্রেনের টিকিট বিক্রি শুরু হবে শুক্রবার (১ জুলাই) সকাল থেকে। সকাল ৮টা থেকে কাউন্টার ও অনলাইনে বিক্রি শুরু হবে আগাম টিকিট।

রাজধানীর ছয়টি স্থানে অর্ধেক টিকিট এবং বাকি অর্ধেক রেলের ওয়েবসাইট ও অ্যাপে পাওয়া যাবে। শুক্রবার বিক্রি হবে ৫ জুলাইয়ের ট্রেনের টিকিট। এরপর পর্যায়ক্রমে শনিবারে ৬ তারিখের, রবিবারে ৭ তারিখের এবং সোমবার ৮ তারিখের টিকিট পাওয়া যাবে। এছাড়াও পরের দিনের টিকিটও বিক্রি করবে রেলওয়ে।

ঢাকার কমলাপুর থেকে প্রতিদিন ৩৪ জোড়া নিয়মিত আন্তঃনগর এবং ঈদের তিন দিন আগে থেকে দুটি স্পেশাল ট্রেন চলবে ঈদযাত্রায়। আন্তঃনগরে আসন সংখ্যা ২৬ হাজার ৭১৩টি।

কমলাপুর থেকে উত্তরবঙ্গের ট্রেনের টিকিট দেওয়া হবে। কমলাপুরের শহরতলী প্ল্যাটফর্মে রাজশাহী ও খুলনার, বিমানবন্দর স্টেশনে চট্টগ্রাম ও নোয়াখালীর, তেজগাঁওয়ে ময়মনসিংহ, জামালপুরের, ক্যান্টনমেন্ট স্টেশনে নেত্রকোনা ও মোহনগঞ্জের, ফুলবাড়িয়া স্টেশন থেকে সিলেট ও কিশোরগঞ্জগামী আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি হবে।

১০ জুলাই ঈদুল আজহা উদযাপন করা হবে। এবারের ঈদে ৮ জুলাই শুক্রবার থেকে ১১ জুলাই সোমবার পর্যন্ত চার দিন সরকারি ছুটি। তাই শেষ কর্মদিবস ৭ এবং ছুটির প্রথম দিন ৮ জুলাইয়ের ট্রেনের টিকিটের চাহিদা সবচেয়ে বেশি থাকবে। ওই দুইদিনের টিকিট ৩ ও ৪ জুলাই বিক্রি হবে।

বিভি/এজেড

মন্তব্য করুন: