• NEWS PORTAL

  • মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২ | ২৫ শ্রাবণ ১৪২৯

বাস ভাড়া বাড়ানোর দাবি গণপরিবহন মালিকদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৮:২৭, ৬ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
বাস ভাড়া বাড়ানোর দাবি গণপরিবহন মালিকদের

অকটেন, পেট্রোল, ডিজেল ও কেরোসিনের দাম বাড়ানোর প্রেক্ষিতে গণপরিবহনের ভাড়া দ্রুত সমন্বয়ের দাবি জানিয়েছে বাস মালিকরা। শুক্রবার দিবাগত রাত ১২টার পর (৬ আগস্ট) থেকে নতুন দামে বিক্রি হচ্ছে জ্বালানি তেলা। জ্বালানি তেলের দাম বৃদ্ধির পরিপ্রেক্ষিতে গণপরিবহনের ভাড়া দ্রুত সমন্বয়ের (বাড়ানোর) দাবি জানা বাস মালিকদের বিভিন্ন সংগঠনও। যাত্রীদের সঙ্গে অপ্রীতিকর ঘটনার আশঙ্কা থেকে তারা দ্রুত এই বিষয়ে সিদ্ধান্ত নেয়ার জন্য সরকারির প্রতি আহ্বান জানান। 

রাজধানীর মহাখালী বাস টার্মিনালের একাধিক বাস মালিক জানান,‘প্রতি লিটারে প্রায় ৫০ টাকার মত দাম বেড়েছে, সে হারে ভাড়া না বাড়ালে গাড়ি রাস্তায় নামানো সম্ভব নয়। কেউ তো লস দিয়ে রাস্তায় গাড়ি নামাবে না। কারণ ভাড়া দ্রুত সময়ে সমন্বয় না হলে সমস্যায় পড়বেন সাধারণ মানুষ।

খোঁজ নিয়ে জানা গেছে, মালিকরা ভাড়া না বাড়ানোর আগ পর্যন্ত গাড়ি রাস্তায় নামাতে রাজি নন। এতে আজ শনিবার সকাল থেকে গণপরিবহন সংকট রয়েছে। এর প্রভাব পড়বে সাধারণ যাত্রীদের ওপর। বিশেষ করে অফিসগামীরা ভোগান্তির সম্মুখীন হবেন। 

মহাখালী বাস টার্মিনাল বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মালেক বলেন, ‘সরকার যা সিদ্ধান্ত নিয়েছে, সে বিষয়ে আমাদের কিছু বলার নেই। আমরা চাই তেলের দাম বাড়ার পাশাপাশি ভাড়া পুর্নির্ধারণ হোক। আমরা বাস মালিকদের বলেছি তারা যেন তাদের গাড়ি রাস্তায় নামান।’ 

সরকারি সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার (৬ জুলাই) রাত ১২টার পর থেকে ৮৯ টাকার অকটেন ৪৬ টাকা বাড়িয়ে  ১৩৫ টাকা, ৮৬ টাকার পেট্রোল ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা, ৮০ টাকার ডিজেল ৩৪ টাকা বাড়িয়ে ১১৪ এবং ৮০ টাকার কেরোসিন ৩৪ টাকা বাড়িয়ে ১১৪ টাকায় বিক্রি হবে।

বিভি/এইচএস

মন্তব্য করুন: