• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ আগস্ট ২০২২ | ৪ ভাদ্র ১৪২৯

ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবেলায় মাঠ পুলিশকে নির্দেশ

প্রকাশিত: ১৯:২৭, ৬ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবেলায় মাঠ পুলিশকে নির্দেশ

জ্বালানি তেলের দাম বৃদ্ধির খবর প্রচার হওয়ার পর থেকে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখাচ্ছে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। কেউ কেউ রাজপথে নেমে রাজধানীর বিভিন্ন স্থানে  বিক্ষোভ করছেন। এমন পরিস্থিতি নিয়ন্ত্রণে ধৈর্যের সঙ্গে কাজ করতে মাঠ পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

শনিবার ডিএমপির ক্রাইম বিভাগের সদস্য, সব বিভাগের উপ-কমিশনারসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের এ সংক্রান্ত নির্দেশনা দেন  দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম। মোবাইলে এসএমএস এবং ওয়ারলেসে পাঠানো হয় এ সংক্রান্ত বার্তা। কয়েকজন কর্মকর্তার সঙ্গে কথা বলে জানা গেছে এই তথ্য।

দাম বৃদ্ধির প্রতিবাদে দুপুরে রাজধানীর শ্যামলীতে একটি মিছিল থেকে পুলিশের গাড়িতে ভাঙচুর চালানো হয়। অন্যদিকে যান চলাচল বন্ধ করে শাহবাগ মোড়ে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। এ অবস্থায় পরিস্থিতি ভিন্ন দিকে যাতে মোড় না নেয় সেজন্য সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে পুলিশকে। তবে কোনোভাবেই আগ্রাসী না হয়ে ধৈর্যের সঙ্গে মোকাবেলা করতে বলা হয়েছে। 

ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম গণমাধ্যমকে  বলেন, ‘ডিএমপির সদস্যদের ধৈর্য ধরে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে বলা হয়েছে। কেউ আইন হাতে তুলে নিয়ে ভাঙচুর বা অগ্নিসংযোগ না করলে পুলিশ পরিস্থিতি পর্যবেক্ষণ করবে।’

বিভি/এসএইচ/এনএ

মন্তব্য করুন: