• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ আগস্ট ২০২২ | ৪ ভাদ্র ১৪২৯

অবশেষে বাড়লো বাস ভাড়াও, কাল থেকে কার্যকর

প্রকাশিত: ২১:৪৩, ৬ আগস্ট ২০২২

আপডেট: ২১:৫৩, ৬ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
অবশেষে বাড়লো বাস ভাড়াও, কাল থেকে কার্যকর

জ্বালানি তেলের দাম বাড়ার প্রভাবে আবারও বাড়লো পরিবহনের ভাড়া। গত নভেম্বরে লিটার প্রতি ১৫ টাকার ডিজেলের দাম বাড়ায় প্রতি কিলোমিটারে বাসভাড়া বেড়ে হয়েছিল ১ টাকা ৮০ পয়সা। এবারের মূল্যবৃদ্ধির প্রভাবে দূরপাল্লার বাসে প্রতি কিলোমিটারে ভাড়া বেড়েছে ৪০ পয়সা। সব মিলিয়ে ২ টাকা ২০ পয়সা হয়েছে কিলোমিটার প্রতি ভাড়া।

আরও পড়ুন: অর্থনীতির যে দশা হতে চলেছে, তাতে জনগণের ধৈর্য রাখা কঠিন: মেনন

শনিবার (৬ আগস্ট) রাতে তেলের দাম বাড়ার পর রাজধানীসহ দূরপাল্লার বাসের ভাড়া সমন্বয়ের বিষয়ে বিআররটিএ’র সঙ্গে পরিবহন মালিক সমিতির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। রাজধানীর বনানীর বিআরটিএর চেয়ারম্যান কার্যালয়ে এই বৈঠক হয়।

আরও পড়ুন: ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবেলায় মাঠ পুলিশকে নির্দেশ

বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন বিআরটিএ চেয়ারম্যান ও পরিবহন মালিক সমিতির মহাসিচব। ব্রিফিংয়ে জানানো হয়, দূরপাল্লার বাসে ভাড়া বেড়েছে ২২ শতাংশ আর দুই সিটি অর্থাৎ ঢাকা ও চট্টগ্রামের মধ্যে বাস ভাড়া বেড়েছে ১৬ শতাংশ।

ব্রিফিংয়ে আর বলা হয়, সব মহানগরের গণপরিবহনে প্রতি কিলোমিটারে ভাড়া বেড়েছে ৩৫ পয়সা। এতে করে পূর্বের কিলোমিটার প্রতি ২ টাকা ১৫ পয়সার ভাড়া এখন ২ টাকা ৫০ পয়সা।

আর দূরপাল্লার গণপরিবহনে প্রতি কিলোমিটারের বিপরীতে ভাড়া বেড়েছে ৪০ পয়সা। ১ টাকা ৮০ পয়সা থেকে বেড়ে হয়েছে ২ টাকা ২০ পয়সা। আগামীকাল রবিবার (৭ আগস্ট) থেকে এই নতুন ভাড়া কার্যকর হবে।
 
বৈঠকে বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার, পরিচালক (প্রশাসন) মো. আজিজুল ইসলাম, পরিচালক (অপারেশন) মো. লোকমান হোসেন মোল্লা, সচিব এ টি এম কামরুল ইসলাম, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ, পরিবহন মালিক, কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) ও শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

বিভি/এজেড

মন্তব্য করুন: