• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

করতোয়ায় নৌকাডুবিতে ২৪ জনের মৃত্যুর ঘটনায় প্রধানমন্ত্রীর শোক

প্রকাশিত: ১৮:৩২, ২৫ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১৯:৩৩, ২৫ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
করতোয়ায় নৌকাডুবিতে ২৪ জনের মৃত্যুর ঘটনায় প্রধানমন্ত্রীর শোক

পঞ্চগড় জেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় ২৪ জনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে রবিবার বিকালে এ শোকবার্তার কথা জানানো হয়।

শোকবার্তায় প্রধানমন্ত্রী নিহতদের বিদেহী আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

রবিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে পঞ্চগড়ের বোদা উপজেলায় মাড়েয়া ইউনিয়নের আউলিয়ার ঘাট এলাকায় করতোয়া নদীতে নৌকাডুবির এ ঘটনা ঘটে। এ নৌকাডুবিতে নারী ও শিশুসহ ২৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। পঞ্জগড়ের জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম বাংলাভিশনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয়দেন সূত্রে জানা যায়, পঞ্চগড়ের করতোয়া নদীতে দুই শতাধিক যাত্রী নিয়ে একটি স্যালো ইঞ্জিনচালিত নৌকা নদী পার হচ্ছিল। নৌকার যাত্রীরা পঞ্চগড়ের বোদা উপজেলার বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরে পূজা আর্চনায় যোগ দিতে যাচ্ছিলেন। সনাতন ধর্মালম্বীদের শুভ মহালয়া উপলক্ষে তারা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়ারঘাট এলাকা দিয়ে নদী পার হচ্ছিলেন। নদীর মাঝখানে গিয়ে নৌকাডুবির এ ঘটনা ঘটে। এ সময় নৌকার সব যাত্রী ডুবে যান। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা স্থানীয়দেন সহযোগিতায় এ পর্যন্ত ২৪ জনের মরদেহ উদ্ধার করেছে।

উদ্ধার হওয়া লাশের মধ্যে বোদা স্বাস্থ্য কমপ্লেক্সে সাত জন এবং ঘটনাস্থলে ১৭ জনের লাশ রয়েছে। বোদা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাজিউর রহমান রাজু হাসপাতালে সাত জনের লাশ থাকার বিষয়টি নিশ্চিত করেছেন।

পঞ্চগড়ের জেলা প্রশাসক জহুরুল ইসলাম জানান, ঘটনাস্থলে ১৭ জনের লাশ রয়েছে, বাকিদের লাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে। এখনও উদ্ধার তৎপরতা চলছে।

বিভি/এনএ

মন্তব্য করুন: