• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩

স্বাধীনতা বিরোধিরা চুপ করে বসে নাই: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

প্রকাশিত: ২২:৫৭, ২৪ জানুয়ারি ২০২৩

আপডেট: ২২:৫৯, ২৪ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
স্বাধীনতা বিরোধিরা চুপ করে বসে নাই: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধুকে স্বপরিরবারে হত্যা করার পর কাদের সিদ্দিকী যেভাবে প্রতিবাদ করেছেন, না করলে ইতিহাসে কলঙ্কিত হয়ে থাকতো। বিদেশি প্রভুদের ইঙ্গিতে ৭১ সালে যারা আমাদের স্বাধীনতা মেনে নেয় নাই, বিরোধিতা করেছে তারা চুপ করে বসে নাই। বাংলাদেশ এখন রোল মডেল হচ্ছে এটা তারা তা চাচ্ছে না। 

মঙ্গলবার (২৪ জানুয়ারি) রাতে টাঙ্গাইল কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত কাদেরিয়া বাহিনী অস্ত্র জমাদান ৫০ বছর উদযাপনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধুর কবর অজ্ঞাত অবস্থায় পড়েছিল। বঙ্গবন্ধু কবর আপনিই (কাদের সিদ্দিকী) আবিস্কার করেছেন। 

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে স্বপরিরবারে হত্যা করার পর কাদের সিদ্দিকী যেভাবে প্রতিবাদ করেছেন, না করলে ইতিহাসে কলঙ্কিত হয়ে থাকতো। বিদেশি প্রভুদের ইঙ্গিতে ৭১ সালে যারা আমাদের স্বাধীনতা মেনে নেয় নাই, বিরোধিতা করেছে তারা চুপ করে বসে নাই। বাংলাদেশ এখন রোল মডেল হচ্ছে এটা তারা তা চাচ্ছে না। 

তিনি আরো বলেন, কাদের সিদ্দিকী ইতিহাসের গর্বিত সন্তান। মুক্তিযুদ্ধের মহামানব। তার বীরত্বগাথা ইতিহাস বিরল। যুদ্ধ শেষে বিজয়ী হয়ে তিনি এক লাখ চার হাজার অস্ত্র বঙ্গবন্ধুর কাছে জমা দিয়েছিলেন। এটি একটি বিষ্ময়। বাংলাদেশ সৃষ্টিতে কাদেরিয়া বাহিনীর গৌরবোজ্জ্বল ভূমিকা রয়েছে। কাদেরিয়া বাহিনীর যোদ্ধারা আমার চেয়েও সাহসী ছিলেন। 

একই অনুষ্ঠানে বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম বলেন, জয় বাংলা একটাই। সেটা বিএনপি, জাতীয় পাটি সবারই। বঙ্গবন্ধু বলে ছিলেন জয় বাংলা আছে, জয় বাংলা থাকবে। 

এসময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃনাল কান্তি রায় এমপি, বীর মুক্তিযোদ্ধা হামিদুল হক মোহন, কবি বুলবুল খান মাহবুব, কবি আল মুজাহিদী, কৃষক শ্রমিক জনতালীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার খোকা বীর প্রতীক, বঙ্গবীর কাদের সিদ্দিকীর সহধর্মিণী নাসরিন কাদের সিদ্দিকী প্রমুখ।


 

বিভি/রিসি

মন্তব্য করুন: